• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

৮১ রানে অলআউট পাকিস্তান


প্রকাশের সময় : মে ৫, ২০১৭, ৯:৩২ AM / ৪৫
৮১ রানে অলআউট পাকিস্তান

ঢাকারনিউজ২৪.কম:

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এখনো টেস্ট সিরিজ না জেতা পাকিস্তানের সামনে সুযোগ ছিল ইতিহাস সৃষ্টি করার। তবে ইতিহাস সৃষ্টি করতে গিয়ে উল্টো মাত্র ৮১ রানেই অল আউট হয়ে গেল মিসবাহবাহিনী। আর এতে ১০৬ রানের জয় দিয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ সমতায় ফিরল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

ইতিহাস সৃষ্টি করার ম্যাচে ১৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট বিলিয়ে দিতে থাকে পাকিস্তান। দলীয় ১০ রানে সফরাজের বিদায়ের পর কোন রান না করেই সাজঘরে ফিরে যান বাবর আজম। দলীয় ২৭ রানে ব্যক্তিগত ৫ রান করে আউট হন শেষ টেস্ট সিরিজ খেলতে নামা ইউনিস খান।

pakistan

দলের এমন বিপর্যয়ে নিজেকে মেলে ধরতে ব্যর্থ হন শেষ সিরিজ খেলতে নামা অধিনায়ক মিসবাহ। কোন রান না করেই ফিরে যান সাজঘরে। এরপর দ্রুত আসাদ শফিক (০), আহমেদ শেহজাদ (১৪), ও শাদাব খান (১) বিদায় নিলে ৩৫ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায়।

এরপর সরফরাজ আহমেদ এবং মোহাম্মদ আমির ধরে খেলার চেষ্টা করলেও ৮১ রানে থাকে পাকিস্তানের ইনিংস। সর্বোচ্চ ২৩ রান আসে সরফরাজ আহমেদের ব্যাট থেকে। আর দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান করেন আমির।

পাকিস্তানি ব্যাটসম্যানের সামনে এদিন ভয়ঙ্কর রূপ ধারন করেন শ্যানন গ্যাব্রিয়েল। ১১ ওভার বল করে মাত্র ১১ রান দিয়ে পাকিস্তানের মূল্যবান পাঁচ উইকেট তুলে নেন এই তারকা। এ ছাড়া জেসন হোল্ডার তিনটি এবং দুটি উইকেট লাভ করেন জোসেফ।

এর আগে ব্রিজটাউনের কেনসিংটন ওভালে ৯ উইকেটে ২৬৪ রান নিয়ে খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। চার রান যোগ করেই নিজেদের শেষ উইকেট হারায় দলটি। বিশুকে আজহারের ক্যাচে পরিণত করে ইনিংসে নিজের সপ্তম উইকেট নেন ইয়াসির।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম ০৯.৩১এএম/০৫//২০১৭ইং)