• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন

১৮১ রানে জুনায়েদ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৫, ২০১৭, ৭:৪২ PM / ৩৭
১৮১ রানে জুনায়েদ

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : আর ১৯ রান করলেই ক্যারিয়ারের ডাবল সেঞ্চুরিটা হতো। আগের দিনে ১৭২ রানে অপরাজিত জুনায়েদ সিদ্দিকী শেষ পর্যন্ত ১৮১ রান করে আউট হলেন। রয়ে গেল তার আরো একবার ডাবল সেঞ্চুরি মিস করার আক্ষেপ। জুনায়েদের ক্যারিয়ার সেরা ফার্স্ট ক্লাস ইনিংস ১৯৩ রানের। জুনায়েদের কষ্ট থাকলেও তার বিশাল ইনিংসের ওপর দাঁড়িয়ে বিসিবি নর্থ জোন প্রথম ইনিংসে ৫০২ রানের পাহাড় গড়েছে রোববার। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় পর্বের ম্যাচের দ্বিতীয় দিনে প্রতিপক্ষ ওয়ালটন সেন্ট্রাল জোন ৩ উইকেটে ১২০ রান তুলে দিন শেষ করেছে। এখনো ৩৮২ রানে এগিয়ে জুনায়েদরা।
এই ম্যাচের প্রথম দুদিনের হাইলাইট জুনায়েদের দুর্দান্ত ইনিংস, তার দলের বড় রান এবং তারপর সেন্ট্রাল জোনের প্রতিরোধ গড়ার পরও চাপ নিয়ে দিন শেষ করা। প্রতিপক্ষকে দ্বিতীয়বার ব্যাট করতে নামাতেও আরো ১৮৩ রান করতে হবে। ম্যাচ বাঁচানোর প্রসঙ্গ তো আরো পরে আসে।
২৯ বছরের জীবনে, ৯৯ ম্যাচের ফার্স্ট ক্লাস ক্যারিয়ারে জুনায়েদের জন্য ডাবল সেঞ্চুরি এখন এক আক্ষেপের নাম! ক্যারিয়ারের সেরা ইনিংসটা ১৯৩ রানের। সেবার যে কষ্ট পেয়েছিলেন ৭ রানের জন্য সেটি এবার মোচন করার সুযোগ এসেছিল। কিন্তু এবারও ব্যর্থতায় পুড়তে হলো জাতীয় দলের বাইরে ছিটকে পড়া বাঁহাতি ব্যাটসম্যানকে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জুনায়েদ প্রথম দিন শেষ করেছিলেন ডাবল সেঞ্চুরির সুবাস নিয়ে।

তার দল ও জুনায়েদের আশা অবশ্যই ছিল ডাবল সেঞ্চুরিটা। রোববার দ্বিতীয় দিনে আরো ৯ রান করে ফেললেন জুনায়েদ। স্বপ্নের সাথে ব্যবধান আরো কিছুটা কমল। কিন্তু পেসার শহিদুল ইসলাম জুনায়েদের স্বপ্নটা ভেঙে দিলেন নির্মম ভাবে। এলবিডাব্লিউর শিকার ব্যাটসম্যান। ৬ ঘণ্টা ৫০ মিনিট লড়ে ২৮১ বল খেলে কেবল আক্ষেপ নিয়েই ফেরেন জুনায়েদ। তার দল অবশ্য বড় রান পায়।

এত রান মাথায় নিয়ে প্রথম ইনিংসে লড়ে যায় সেন্ট্রাল জোন। যদিও ওপেনার শামসুর রহমান (১১) ও আব্দুল মজিদ (৯) ব্যর্থ। এরপর ফিফটি করেন তরুণ সাইফ হাসান। ৫২ রানে অপরাজিত। মার্শাল আইয়ুব (২৭) রান পাচ্ছেন না। সাইফের সাথে অপরাজিত তৈয়বুর রহমান (১৬)

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৭:৪০পিএম/৫/২/২০১৭ইং)