• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন

১৪ স্বতন্ত্র সংসদ সদস্য যোগ দিলেন আ. লীগে


প্রকাশের সময় : মে ৪, ২০১৭, ৮:১৯ AM / ৭০
১৪ স্বতন্ত্র সংসদ সদস্য যোগ দিলেন আ. লীগে

ঢাকারনিউজ২৪.কম:

ক্ষমতাসীন আওয়ামী লীগে যোগ দিয়েছেন ১৪ স্বতন্ত্র সংসদ সদস্য। তাঁদের বেশির ভাগই আওয়ামী লীগ নেতা। দশম জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে তাঁরা স্বতন্ত্র প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হন। তাঁরা গতকাল জাতীয় সংসদে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং আওয়ামী লীগের সংসদীয় দলের সাধারণ সম্পাদক নূর-ই-আলম চৌধুরীর সঙ্গে বৈঠক করে যোগদানের সিদ্ধান্ত নেন। সংসদ সচিবালয়ের একাধিক সূত্র কালের কণ্ঠকে এমনটা জানিয়েছে।

সংসদ সচিবালয় সূত্র জানায়, সংসদের ১৬ স্বতন্ত্র সংসদ সদস্যের মধ্যে ১৪ জন আওয়ামী লীগে যোগ দিয়েছেন। তাঁরা হলেন গাইবান্ধা-৪-এর আবুল কালাম আজাদ, নওগাঁ-৩ এর ছলিম উদ্দীন তরফদার, কুষ্টিয়া-১-এর রেজাউল হক চৌধুরী, ঝিনাইদহ-২-এর তাহজীব আলম সিদ্দিকী, যশোর-৫-এর স্বপন ভট্টাচার্য্য, পিরোজপুর-৩-এর রুস্তম আলী ফরাজী, ঢাকা-৭-এর হাজি মো. সেলিম, নরসিংদী-২-এর কামরুল আশরাফ খান, নরসিংদী-৩-এর সিরাজুল ইসলাম মোল্লা, ফরিদপুর-৪-এর মজিবুর রহমান চৌধুরী নিক্সন, মৌলভীবাজার-২-এর আব্দুল মতিন, কুমিল্লা-৩-এর ইউসুফ আবদুল্লাহ হারুন, কুমিল্লা-৪-এর রাজী মোহাম্মদ ফখরুল এবং পার্বত্য রাঙামাটির ঊষাতন তালুকদার।

জানা গেছে, রুস্তম আলী ফরাজী বিএনপি ও জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য হয়েছিলেন। ঊষাতন তালুকদার পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নেতা।

স্বতন্ত্র ১৬ জন সংসদ সদস্যের আওয়ামী লীগে যোগ না দেওয়া দুজন হলেন মেহেরপুর-২ আসনের মো. মকবুল হোসেন এবং ফেনী-৩ আসনের রহিম উল্লাহ। মকবুল এর আগে আওয়ামী লীগ থেকে সংসদে প্রতিনিধিত্ব করেছেন। রহিম উল্লাহ সৌদি আরবের জেদ্দা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম ০৮.১৯এএম/০৪//২০১৭ইং)