• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন

হাইকোর্ট মাজারে চুরি! ৪ আনসার সদস্য রিমান্ডে


প্রকাশের সময় : জানুয়ারী ৮, ২০১৯, ১২:২৪ AM / ৭০
হাইকোর্ট মাজারে চুরি! ৪ আনসার সদস্য রিমান্ডে

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : হাইকোর্ট মাজারের সিন্দুকের তালা ভেঙে দান করা টাকা চুরির ঘটনায় ৪ আনসার সদস্যকে রিমান্ডে নিয়েছে পুলিশ। তাদের মধ্যে সোমবার(৭ জানুয়ারি) আনসার সদস্য আলাউদ্দিনের (২৬) বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত (সিএমএম)। অন্য তিনজনকে ৪ জানুয়ারি রিমান্ডে নেওয়া হয়।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, হাইকোর্ট মাজারের চুরির ঘটনাটি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। এখন পর্যন্ত এ ঘটনায় জড়িত সন্দেহে চারজন আনসার সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। আদালতের অনুমতি নিয়ে তাঁদের জিজ্ঞাসাবাদ চলছে।

জানা গেছে, গ্রেপ্তারের পর ৪ জানুয়ারি আনসার সদস্য শাহাজান মিয়া (৫২), আবদুর রাজ্জাক (৪৫) ও মোতালেব হোসেনকে (৪৫) ঢাকার আদালতে হাজির করে পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য সেদিন প্রত্যেকের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার আদালত।

গত ২২ ডিসেম্বর দিবাগত রাতে হাইকোর্ট মাজারের ভেতর নারীদের বাথরুমের গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে অজ্ঞাত চোরেরা। মাজারের সিলগালা করা তালা ভেঙে সিন্দুক থেকে বিভিন্ন বৈদেশিক মুদ্রাসহ ৪৯ লাখ ৫ হাজার ৫৫৭ টাকা চুরি করা হয়। টাকার পাশাপাশি স্বর্ণালংকারও নিয়ে যায় চোরেরা।

রিমান্ডে নেওয়ার আবেদনে শাহবাগ থানা-পুলিশ বলছে, আনসার সদস্য আলাউদ্দিন সেদিন হাইকোর্ট মাজারের দায়িত্বে ছিলেন। মাজার এলাকার ক্লোজড সার্কিট ক্যামেরার (সিসি ক্যামেরা) ভিডিও ফুটেজে দেখা গেছে, আলাউদ্দিন ঘটনাস্থলে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছেন। এতে জোর সন্দেহ হয় যে, আলাউদ্দিন অপরাপর সহযোগীদের সহায়তায় পূর্বপরিকল্পিতভাবে চোরদের সহায়তায় চুরির ঘটনা ঘটিয়েছেন।

মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) মুনসুর আহম্মেদ বলেন, হাইকোর্ট মাজারের চুরির ঘটনায় চারজন আনসার সদস্যকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করছেন।
(ঢাকারনিউজ২৪.কম/কেএস/১২:২৩এএম/৮/১/২০১৯ইং)