• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন

স্বাশিপের প্রতিষ্ঠাবার্ষিকীতে রাজধানীতে সমাবেশ


প্রকাশের সময় : মার্চ ২৯, ২০১৭, ১:২৭ PM / ৪৯
স্বাশিপের প্রতিষ্ঠাবার্ষিকীতে রাজধানীতে সমাবেশ

ঢাকারনিউজ২৪.কম:ঢাকা:

ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে রাজধানীতে সমাবেশের আয়োজন করেছে বেসরকারি মাধ্যমিক শিক্ষকদের সংগঠন ‘স্বাধীনতা শিক্ষক পরিষদ’ (স্বাশিপ)। এবারের সমাবেশে তাদের মূল দাবি শিক্ষাব্যবস্থা জাতীয়করণ।

বুধবার সকাল থেকে জাতীয় শিক্ষক সমাবেশে যোগ দিতে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে সারাদেশের বিভিন্ন জেলা থেকে আসা শিক্ষকদের ঢল নেমেছে।

শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিকে সামনে রেখে আজকের সমাবেশে স্বাশিপের পক্ষ থেকে বিভিন্ন দিক-নির্দেশনা দেয়া হবে বলে সমিতির কেন্দ্রীয় একাধিক নেতা জানিয়েছেন।

স্বাশিপের সাধারণ সম্পাদক শাহাজান আলম সাজু বলেন, সমাবেশে ১২ হাজার শিক্ষক অংশ নেবেন বলে অনুমান করেছিলাম। কিন্তু বিভিন্ন জেলা থেকে স্বাশিপ ছাড়াও বিভিন্ন শিক্ষক সংগঠনের শিক্ষকদেরর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাদের ধারণাকে ছাড়িয়ে গেছে।

সমাবেশে বিভিন্ন জেলা থেকে আগত শিক্ষকদের সবার মধ্যে আলোচনার বিষয়বস্তু শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ, বার্ষিক প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতা। আজকের সমাবেশে এসব  দাবি সম্পর্কে সুনির্দিষ্ট নির্দেশনা পাওয়ার আশা নিয়েই তারা সমাবেশে অংশ নিচ্ছেন।

সমাবেশে সংগঠনের সভাপতি প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক এমপি।

গেস্ট অব অনার হিসেবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি এবং বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ উপস্থিত থাকবেন।

সমাবেশে সম্মানিত আলোচক হিসেবে থাকবেন, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক শামসুন্নাহার চাঁপা, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০১.২৫ পিএম/২৯//২০১৭ইং)