• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন

স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি শাহনেওয়াজ ভুট্টু’র শ্রদ্ধাঞ্জলী


প্রকাশের সময় : মার্চ ২৫, ২০১৭, ৯:৪৩ PM / ৪১
স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি শাহনেওয়াজ ভুট্টু’র শ্রদ্ধাঞ্জলী

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে প্রিয় খুলনাবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম অঙ্গ দল মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের খুলনা জেলা শাখার সহ-সভাপতি শাহনেওয়াজ ভুট্টু। তিনি সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন। শনিবার ২৫ শে মার্চ ঢাকারনিউজ২৪.কম এ পাঠানো এক বাণীতে তিনি উল্লেখ করেন, স্বাধীনতার লাল সূর্য ছিনিয়ে আনতে লাখো শহীদের আত্মত্যাগে গড়া এ বাংলাদেশ। ৩০ লক্ষ্য শহীদ ও মা বোনের সম্মানের বিনিময়ে পাওয়া এ স্বাধীনতা রক্ষার দায়িত্ব আমাদের প্রজন্ম পর প্রজন্মের।

বাণীতে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য আত্মদানকারী বীর সন্তানদের গভীর কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন।

তিনি আরো উল্লেখ করেন, ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধে বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদাত্ত আহবানে মৃত্যুকে নিশ্চিত জেনেও যারা শত্রুর মোকাবেলা করেছিল, তাদের অনেকেই হয়েছেন শহীদ, বরণ করেছেন পঙ্গুত্ব আর যারা বেঁচে ছিলেন আমরণ লড়াই করে ছিনিয়ে এনেছেন বাঙালীর কাঙ্খিত স্বাধীন পতাকা। একইভাবে ধন্য বাবার ধন্য কণ্যা হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাঁর দক্ষতা, বিচক্ষণতা এবং ভালবাসার উদারতায় বাবার মতই দিনে দিনে জয় করে নিয়েছেন বাঙালী জাতির মন। বাবার স্বপ্ন সোনার বাংলার বাস্তব রুপ ফিরিয়ে আনতে যারপর নাই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।

বাণীতে আরো বলা হয়, পিতার আহবানে জাতির স্বাধীনতা ফিরিয়ে আনতে একাত্তরের দীর্ঘ ৯ মাস যারা মরণপণ যুদ্ধ করে এনেছেন স্বাধীনতার সূর্য্য, সেই সূর্য্য সন্তানদেরকে জাতির শ্রেষ্ঠ হিসেবে যথাযথ মূল্যায়ণে ভূষিত করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মমতায় বরণীয় ও সর্বোচ্চ প্রশংসার অধিকারী হয়েছেন। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে তাঁর সেই কৃতিত্বকে আমি স্যালুট জানাই। জয় বাংলা জয় বঙ্গবন্ধু।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৯:৩৫পিএম/২৫/৩/২০১৭ইং)