• ঢাকা
  • রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন

‘স্ট্রোক পরবর্তী ফিজিওথেরাপির বিকল্প নেই’


প্রকাশের সময় : মার্চ ১৬, ২০১৮, ৭:২২ PM / ৪১
‘স্ট্রোক পরবর্তী ফিজিওথেরাপির বিকল্প নেই’

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : স্ট্রোক পরবর্তী পুনর্বাসন চিকিৎসাসেবার ক্ষেত্রে ফিজিওথেরাপির বিকল্প নেই। কিন্তু স্বাস্থ্য বিভাগে ফিজিওথেরাপির বিষয়ে সচেতনতা কম। এ ধরনের চিকিৎসা পদ্ধতির উন্নয়ন ও প্রসারের জন্য স্বাস্থ্য বিভাগের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া।

শুক্রবার রাজধানীর আগারগাঁওস্থ এলজিডি মিলনায়তনে বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশন(বিপিএ) আয়োজিত ‘ফিজিওথেরাপি ও পুনর্বাসন চিকিৎসায় তথ্যপ্রযুক্তির গুরুত্ব’ শীর্ষক সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এরআগে তিনি বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশনের ডাটাবেজ উদ্বোধন করেন।

ডেপুটি স্পিকার বলেন, ফিজিওথেরাপির মাধ্যমে চিকিৎসাসেবা শুধু রাজধানী ও অন্যান্য বড় শহর কেন্দ্রিক হলে চলবে না। প্রত্যন্ত অঞ্চলে এধরনের চিকিৎসাসেবার ক্ষেত্র আরো বেশি সম্প্রসারিত করতে হবে।

ফিজিওথেরাপিস্টদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা স্ট্রোক পরবর্তী পুনর্বাসন চিকিৎসার মাধ্যমে মানবসেবার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। কিন্তু শুধুমাত্র বিত্তবানদের এ সেবা দিলে চলবে না। দেশের দরিদ্র ও অসহায় জনগোষ্ঠীর জন্যও আপনাদের সেবার ক্ষেত্র সম্প্রসারিত করতে হবে।

এসোসিয়েশনের সভাপতি সহযোগী অধ্যাপক নাসিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অধ্যাপক ডা. গোলাম রাব্বানীসহ অন্যান্যরা বক্তব্য দেন।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৭:১৮পিএম/১৬/৩/২০১৮ইং)