• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন

সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়া জরুরী : লায়ন গনি মিয়া বাবুল


প্রকাশের সময় : মে ২৫, ২০২৪, ১১:২০ PM / ৬৭
সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়া জরুরী : লায়ন গনি মিয়া বাবুল

স্টাফ রিপোর্টার, ঢাকা : জাতীয় সাংবাদিক সংস্থার প্রধান উপদেষ্টা ও বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, সাংবাদিকদের নিরাপত্তা ও পেশাগত মর্যাদা নিশ্চিত করতে ঐক্যবদ্ধ হওয়া জরুরি। আইনের শাসন ও গণতন্ত্র প্রতিষ্ঠায় সাংবাদিকদের পেশাগত ঐক্যের কোন বিকল্প নেই। গণতন্ত্র প্রতিষ্ঠায় গণমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের নিরাপত্তা অপরিহার্য।

তিনি আরো বলেন, শক্তিশালী গণতন্ত্র ও মানবাধিকার সুনিশ্চিত করতে শক্তিশালী গণমাধ্যম অপরিহার্য। তিনি সংবাদমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানান।

২৫ মে (শনিবার) সকালে রাজধানীর পল্টন টাওয়ারের ইআরএফ মিলনায়তনে জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন। সংস্থার প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন এর সভাপতিত্বে ও মহাসচিব মুহাম্মদ কামরুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সংস্থার প্রতিষ্ঠাকালিন সভাপতি মোঃ মীর লিয়াকত আলী, সংস্থার নির্বাহী সভাপতি মোঃ শাহজাহান মোল্লা, সিনিয়র সহ সভাপতি মোঃ আবুল বাসার মজুমদার, সহ সভাপতি মোঃ খায়রুল ইসলাম, সহ সভাপতি মোঃ মমিনুর রশীদ শাইন,যুগ্ম মহাসচিব লায়ন সিকদার মোহাম্মদ আরিফুল আলম টিটো, মোঃ মমিনুর রশীদ শাইন, সহকারী মহাসচিব মোঃ আনিছুর রহমান প্রধান, মোঃ হাসান সর্দার জুয়েল, সাংগঠনিক সচিব মোঃ রাসেল সরকার, মোঃ ওয়াহিদুজ্জামান ওয়াহিদ, প্রেসিডিয়াম সদস্য মোঃ কামাল হোসেন আজাদ, মোঃ আনারুল হক, মোঃ আতিকুর রহমান আজাদ, অর্থ সচিব মোঃ জামাল হোসেন, দপ্তর সচিব মোঃ রাব্বি মোল্লা, প্রশিক্ষণ সচিব মোঃ আজিবুল হক পার্থ, প্রচার ও প্রকাশনা সচিব মোঃ আব্দুস সবুর,তথ্য ও প্রযুক্তি সচিব মোঃ আবেদ আলী নির্বাহী সদস্য হারুন অর রশীদ, ইসমাইল হোসেন এলিন,সাজাদুর সাজু,কুমিল্লা সাংগঠনিক বিভাগের সভাপতি মোঃ হারিসুর রহমান সাধারণ সম্পাদক মোঃ শাহজালাল সজিব সহ প্রমুখ।