• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন

সুমাইয়া অপহরণ : অপরাধীচক্রে বৃষ্টির পুরো পরিবার


প্রকাশের সময় : এপ্রিল ২৯, ২০১৭, ৭:৩৩ AM / ৫৩
সুমাইয়া অপহরণ : অপরাধীচক্রে বৃষ্টির পুরো পরিবার

ঢাকারনিউজ২৪.কম:

রাজধানীর কামরাঙ্গীর চরের শিশু সুমাইয়াকে অপহরণের ঘটনায় গ্রেপ্তার সাবিনা আক্তার বৃষ্টির স্বামী, মা-বাবাও অপরাধীচক্রের সদস্য বলে জানিয়েছে পুলিশ। রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের সময় বৃষ্টিই এসব তথ্য দিয়েছে বলে জানান তদন্তসংশ্লিষ্টরা।

এদিকে কামরাঙ্গীর চরের স্থানীয়রা জানিয়েছে, ওই এলাকা থেকে প্রায়ই শিশু নিখোঁজ হওয়ার মাইকিং করা হয়। ওই সব শিশুও অপহরণের শিকার হয়েছে কি না এবং এর সঙ্গে বৃষ্টির যোগসূত্র রয়েছে কি না রিমান্ডে তা জানার দাবি জানিয়েছে এলাকাবাসী।

তদন্তসংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা জানান, অপহরণকারীচক্রের পাশাপাশি মাদক ব্যবসায়ী, ছিনতাইকারী, অস্ত্র ব্যবসায়ীদের সঙ্গেও বৃষ্টির যোগাযোগ রয়েছে। আর তার স্বামীও দুই মাস আগে হেরোইনসহ গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছে। মা-বাবারও কামরাঙ্গীর চরের মাদক ব্যবসায়ীদের সঙ্গে ঘনিষ্ঠতা রয়েছে।

পাঁচ বছরের শিশু সুমাইয়াকে অপহরণ মামলায় গ্রেপ্তার বৃষ্টি ও তার বাবা সিরাজ মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিন পুলিশি রিমান্ডে দিয়েছেন আদালত। গতকাল শুক্রবার প্রথম দিনের জিজ্ঞাসাবাদে তারা এসব তথ্য দিয়েছে।

সুমাইয়া অপহরণের ঘটনায় কামরাঙ্গীর চর থানায় বৃষ্টি ও তার বাবাকে আসামি করে একটি মামলা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা কামরাঙ্গীর চর থানার পরিদর্শক রাজিবুল ইসলাম বলেন, জিজ্ঞাসাবাদে বৃষ্টি তার সব অপকর্ম অকপটে স্বীকার করছে। সুমাইয়াকে অপহরণের ঘটনা থেকে শুরু করে বিদেশে পাচারের পরিকল্পনা এবং কারা তাকে সহযোগিতা করেছে সেসব বিষয়ে ইতিমধ্যে সে অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে।

তদন্তসংশ্লিষ্ট পুলিশ জানায়, বৃষ্টি ইয়াবা আসক্ত। তার স্বামী কাজলও দুই মাস আগে হেরোইনসহ গ্রেপ্তার হয়। বৃষ্টির মা-বাবাসহ পুরো পরিবারেরই রাজধানী ও আশপাশের মাদক ব্যবসায়ী ও অপহরণকারীচক্রের সঙ্গে নিয়মিত যোগাযোগ থাকার তথ্য পাওয়া গেছে।

অপহরণের পর শিশু সুমাইয়াকে কিভাবে আটকে রাখা হয় সে সম্পর্কে মামলার তদন্ত কর্মকর্তা রাজিবুল ইসলাম বলেন, সুমাইয়াকে অপহরণের পর জুরাইনে রহমতবাগ এলাকার দক্ষিণ দনিয়ার কামাল মিয়ার বাড়িতে নিয়ে আটকে রেখেছিল বৃষ্টি। আটকে রাখার ক্ষেত্রে ওই সময় সুমাইয়াকে নানাভাবে ভয় দেখানো হয়েছিল। মাঝেমধ্যে তাকে গল্প শুনিয়েও ভুলিয়ে রাখা হয়। বৃষ্টি এটা করতে পেরেছে, কারণ তার সঙ্গে আগে থেকেই সুমাইয়াদের বাসায় আসা-যাওয়া ছিল।

অপহরণের ২৪ দিন পর গত বৃহস্পতিবার ভোররাতে রাজধানীর জুরাইন থেকে শিশু সুমাইয়াকে উদ্ধার করে পুলিশ। তখন অপহরণকারী বৃষ্টি ও তার বাবাকে গ্রেপ্তার করা হয়।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম .৩১এএম/২৯//২০১৭ইং)