• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:০১ অপরাহ্ন

মামলা থেকে খালাস পেয়েছেন ১৬ ছাত্রলীগ নেতা


প্রকাশের সময় : অগাস্ট ১৩, ২০১৮, ১০:২৮ PM / ৪৬
মামলা থেকে খালাস পেয়েছেন ১৬ ছাত্রলীগ নেতা

নিউজডেস্কঃ   সিলেট  ওসমানী মেডিকেলের শিক্ষার্থী ও কলেজ ছাত্রদলের আপ্যায়নবিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ হত্যা মামলা থেকে ছাত্রলীগের ১৬ নেতা খালাস পেয়েছেন।

হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগ প্রমাণ করতে না পারায় সোমবার দুপুরে সিলেট মহানগর অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক বেগম মমিনুন নেসা আসামিদের খালাস দেন।আদালতের অতিরিক্ত পিপি মো. মাসুক আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তৌহিদ এমবিবিএস চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন।  সিলেট নগরীর কাজলশাহ এলাকায় মা ও বোনকে নিয়ে তৌহিদ একটি ভাড়া বাসায় থেকে পড়ালেখা করতেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ৪ জুন রাতে ওসমানী মেডিকেল কলেজ ছাত্রদলের আপ্যায়নবিষয়ক সম্পাদক তৌহিদকে ওসমানী মেডিকেল কলেজের আবু সিনা ছাত্রাবাসের ১০০৩নং কক্ষে পিটিয়ে মারাত্মক আহত করে কতিপয় সিওমেক ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে ওসমানী হাসপাতালে রাত সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয়।

এই ঘটনায় ছাত্রলীগের ২০ নেতাকর্মীর নামে হত্যা মামলা দায়ের করেন নিহত তৌহিদের চাচা আনোয়ার হোসেন। ২০১৬ সালের ৩১ অক্টোবর চার্জ গঠনের মাধ্যমে ওই মামলার বিচার শুরু হয়। আদালত ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার রায় ঘোষণা করেন।

মামলায় খালাসপ্রাপ্ত ১৬ জন হলেন- ছাত্রলীগ নেতা মো. মুশফিকুজ্জামান আকন্দ রাফি, হাফিজুর রহমান, ফারহান আনজুম নিশাত পাঠান, অন্তরদীপ ওরফে অনন্ত, কলেজ ছাত্রলীগের সভাপতি সৌমেন দে ওরফে শাওন, সাধারণ সম্পাদক সাইফুল হাই, আবু সালাহ মো. ফাহিম, শরিফুল ইসলাম খান, মো. জুবায়ের ইবনে খায়ের ওরফে জুবায়ের, জহুর রায়হান রিপন, এটিএম তামজিদুল ইসলাম সজল ওরফে সজয়, মো. সারওয়ার হোসেন টুটুল, মো. ওয়াহিদুর রহমান খান, মো. আরিফুর রহমান চৌধুরী, মো. আফজালুল আলম আফজাল ও আশিষ কুমার শীল।

(ঢাকারনিউজ২৪.কম/ইবি/১০.২৯পিএম/১৩/৮/২০১৮ইং)