• ঢাকা
  • শনিবার, ১১ মে ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন

সারদেশ্বরী মহিলা সমিতি কর্তৃক মরণোত্তর সম্মাননা পেলেন রত্নগর্ভা জননী মায়া দেব


প্রকাশের সময় : ডিসেম্বর ২০, ২০২২, ১:৫২ PM / ২৬১
সারদেশ্বরী মহিলা সমিতি কর্তৃক মরণোত্তর সম্মাননা পেলেন রত্নগর্ভা জননী মায়া দেব

 

রিপন শান: মরণোত্তর সম্মাননা পেয়েছেন রত্নগর্ভা জননী মায়া দেব । অতিসম্প্রতি (১৫ ডিসেম্বর) মৌলভীবাজারে শ্রী সারদেশ্বরী মহিলা সমিতির পক্ষ থেকে রামকৃষ্ণ সেবাশ্রমে আয়োজন করা হয় এই মমহার্ঘ অনুষ্ঠান ।

সারদা দেবী ছিলেন একজন মহীয়সী নারী । স্থানীয় যে সকল মায়েরা এক সময় শ্রী মা সারদার আদর্শ প্রচারের জন্য কাজ করে গেছেন,তাদেরকে মূল্যায়নের এই প্রচেষ্টা । সারদেশ্বরী মহিলা সংঘের সভানেত্রী বাসনা দেবীর সভাপতিত্বে সেখানে বক্তব্য রাখেন প্রবীণ আইনজীবী বিশ্বজিৎ ঘোষ , পূজা উদযাপন পরিষদের সভাপতি আশু রঞ্জন দাশ প্রমুখ । মায়া দেব এক সময় মৌলভীবাজারে সারদেশ্বরী মহিলা সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক পদ অলংকরণ করেছেন ।

তিনি কিশোরগঞ্জ গুরুদয়াল কলেজ থেকে বিএ পরীক্ষায় অংশ নিয়েছিলেন । তাঁর পাঁচ সন্তানের মধ্যে চার জনই স্নাতকোত্তর । বড় মেয়ে শর্বরী দেব ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর করেছেন । মেজো মেয়ে শর্মিলা দেব বিকম পাশ করেছেন । সেজো মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর করেছেন।

একমাত্র পুত্র সৌমিত্র দেব বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট থেকে সাংবাদিকতা ও মিডিয়া স্টাডিজে স্নাতকোত্তর করেছেন । কনিষ্ঠা কন্যা সুতপা দেব ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্কে স্নাতকোত্তর করেছেন ।

জয়তু রত্নগর্ভা জননী মায়া দেব। আপনার অনন্তকাল মহামায়ার সৌরভে ধন্য হোক।