• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন

সাবেক স্ত্রীর ছবি-ভিডিও ফেসবুকে ছড়িয়ে প্রতারণা, সাবেক স্বামী গ্রেপ্তার


প্রকাশের সময় : মার্চ ২৩, ২০২৩, ৩:২০ PM / ১২৩
সাবেক স্ত্রীর ছবি-ভিডিও ফেসবুকে ছড়িয়ে প্রতারণা, সাবেক স্বামী গ্রেপ্তার

চট্টগ্রাম সংবাদদাতা : চট্টগ্রামে সাবেক স্ত্রীর ছবি এবং ভিডিওচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিয়ে প্রতারণার অভিযোগে ১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গতকাল বুধবার রাতে নগরের লালখান বাজার এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবসার বলেন, ভুক্তভোগী নারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। ২০২০ সালে আসামির সঙ্গে ফেসবুকের মাধ্যমে তাঁর পরিচয় হয়। সে সময় আসামি মিথ্যা পরিচয় দিয়েছিলেন। ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর কাজী অফিসে গিয়ে তাঁরা বিয়ে করেন।

র‌্যাব কর্মকর্তা নুরুল আবসার আরও বলেন, বিয়ের পর ভুক্তভোগী এবং আসামি চট্টগ্রাম নগরে একটি বাসা ভাড়া নিয়ে সংসার শুরু করেন। কিছুদিন পর ওই নারী জানতে পারেন তাঁর স্বামী বেকার এবং মাদকাসক্ত। আসামি বিভিন্ন সময়ে বাবার বাড়ি থেকে টাকা নিয়ে আসার জন্য স্ত্রীকে চাপ দিতেন। টাকা না দিলে শারীরিক নির্যাতন করতেন।

আসামি স্ত্রীর বিভিন্ন ব্যক্তিগত মুহূর্তের ছবি ও ভিডিও কৌশলে তাঁর মুঠোফোনে ধারণ করে রাখতেন। নির্যাতনের একপর্যায়ে ওই নারী তাঁর মায়ের কাছে চলে যান। পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী স্বামীর সঙ্গে বিচ্ছেদ নেন।

বিচ্ছেদের পর আসামি সাবেক স্ত্রীর ছবি ব্যবহার করে ভুক্তভোগীর নামে একটি ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলেন। ওই ফেসবুক অ্যাকাউন্ট থেকে স্ত্রীর বিভিন্ন ব্যক্তিগত মুহূর্তের ছবি পোস্ট করেন, যা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। এ অবস্থায় ভুক্তভোগী নারী শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন।

গ্রেপ্তার আসামিকে থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।