• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন

সাংবাদিকদের স্যালুট জানালেন শামীম ওসমান


প্রকাশের সময় : ডিসেম্বর ৩১, ২০১৮, ১০:২৬ AM / ৬৭
সাংবাদিকদের স্যালুট জানালেন শামীম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ আসনে তৃতীয়বারের মত সংসদ সদস্য নির্বাচিত হয়ে সাংবাদিকদের প্রশংসা করলেন একেএম শামীম ওসমান।

সাংবাদিকদের স্যালুট ও সালাম জানিয়ে তিনি বলেন, আমি মনে করি আমি আজকে যে পরিমাণ ভোট পেয়েছি তার মধ্যে ১০ শতাংশ ভোট বেশি পেয়েছি এ সাংবাদিক ভাইয়েদের জন্য। তাদের মাধ্যমেই সাধারণ মানুষ জানতে পেরেছে বিএনপি কি ধরণের বিশৃঙ্খলা করতে চেয়েছিলো। তবে শেষ পর্যন্ত তা পারেনি।

বেসরকারিভাবে নির্বাচিত হয়ে রোববার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় চাষাড়ার রাইফেলস ক্লাবে অভিনন্দনের জবাবে বক্তব্য দিতে গিয়ে তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের কর্মীসহ আনসার সদস্য অনেককে হত্যা ও আহত করা হয়েছে। চেষ্টা করেছে নির্বাচনকে বির্তকিত করা জন্য। কিন্তু জনগণের শক্তির কাছে তারা পেরে ওঠে নাই।

শামীম ওসমান বলেন, অত্যন্ত শান্তিপূর্ণ ভোট গ্রহণের মধ্যে দিয়ে আজকে নির্বাচিত হয়ে আপনাদের সামনে এসেছি। প্রতিটি সেন্টারে বিএনপির পোলিং এজেন্ট ছিল। প্রত্যেক জায়গায় তারা কাজ করেছে। আমরা কোথাও কাউকে বাঁধা দেই নাই।

তিনি বলেন, বিএনপি যারা করেন তারা হয়তো ভাবছেন আমরা আবার নির্বাচিত হয়েছি। যার ফলে তাদের জন্য খারাপ দিন এসে গেছে। কিন্তু আমি বলতে চাই, নির্বাচন হয়ে গেছে। আমরা যারা রাজনীতি করি আমরা সবাইকে সম্মান করবো। আমরা যখন রাজপথে যাব আমাদের নেতাকর্মীরা যেমন থাকবেন অন্যদলের নেতাকর্মী ও সমর্থকরা একই রকম থাকবেন। আমরা কাউকে আঘাত করবো না। বরং আমরা চেষ্টা করবো কাজ করে তাদের আমাদের পক্ষে নিয়ে আসার।

বিরোধী নেতাকর্মীদের কেউ কিছু বলবেন না। বিরোধীতা যারা করেছেন তারা যদি কোনো কটু কথা বলে থাকে তাহলে আমরা তাদের ক্ষমা করে বুকে টেনে নেবো। আমাদের টার্গেট থাকবে তাদের মনটাকে জয় করে নেয়া।

নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, আমি এ নিবার্চনে কোনো টাকা খরচ করি নাই। কিচ্ছু করি নাই। কিন্তু আপনাদের সহযোগীতায় আমি নির্বাচিত হয়েছি। এখন আমাদের দায়িত্ব অনেক বেড়ে গেল। কারণ বাংলাদেশের মানুষ পৃথিবীর রেকর্ড ভঙ্গ করে চতুর্থবারের মত আমার মা শেখ হাসিনাকে আবারো গ্রহণ করেছে। মানুষ চায় শান্তিতে থাকতে।

আমরা মানুষকে শান্তিতে রাখার চেষ্টা করবো। নারায়ণগঞ্জে জেলা প্রশাসক আছে, পুলিশ প্রশাসন আছে আমরা সবাই মিলে চেষ্টা করবো নারায়ণগঞ্জকে মাদকমুক্ত ও শান্তিপ্রিয় রাখতে। আপনারা দেরি করবেন না। আপনারা যে যে এলাকার দায়িত্বে আছেন। আপনারা আপনাদের কাজগুলো গুছিয়ে ফেলেন। এলাকার সমস্যাগুলো লিখে ফেলেন। চেষ্টা করবেন কাল থেকেই কাজ শুরু করে দেয়ার। কারণ আমি বিশ্বাস করি মানুষকে ভালোবাসলে আল্লাহপাক আমাদেও ভালোবাসবে।

আবারো বিশেষভাবে বলছি কোনো এলাকায় আমাদের বিরোধী যারা আছেন তাদেও যেন কোনো ক্ষতি না হয়। আমরা চেষ্টা করবো তাদের সম্মান দিয়ে কথা বলার। আমরা সবাই দেশের জন্য কাজ করবো। তারাও যেন উদ্বুদ্ধ হয়ে আমাদের সাথে আসতে পারে সে ব্যবস্থ করুন।

শামীম ওসমান বলেন, আমি ওয়াদা করছি নারায়ণগঞ্জকে এমনভাবে সাজাবো যাতে দেশবাসী তাকিয়ে থাকবে। আল্লাহর যদি হুকুম হয় তাহলে আমি আগামী বছর ২০১৯ সালের প্রথম তিন চার মাসের মধ্যেই নারায়ণগঞ্জে একটি মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় আনবো ইনশাআল্লাহ। আমরা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নে বাংলাদেশ গড়ে তুলবো।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ-৪ আসনে প্রতিদ্বন্দ্বিতা করা ৮ প্রার্থীর মধ্যে বিজয়ী প্রার্থী মহাজোটের প্রার্থী ২১৬টি কেন্দ্রে শামীম ওসমান নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৩ লাখ ৯৩ হাজার ১৩৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের প্রার্থী মনির হোসাইন কাসেমী ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৭৬ হাজার ৫৮২ ভোট। এখানে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪৫ হাজার ৬১৬ জন। তারমধ্যে মহিলা ভোটার ২ লাখ ২০ হাজার ৪০২ এবং পুরুষ ভোটার ২ লাখ ২৫ হাজার ২১৪ জন।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:২৮এএম/৩১/১২/২০১৮ইং)