• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:৪০ অপরাহ্ন

সম্মেলনে ঢাবির বাইরে থেকেও আসতে পারে শীর্ষ পদ


প্রকাশের সময় : এপ্রিল ২৭, ২০১৮, ৬:৪২ PM / ১১২
সম্মেলনে ঢাবির বাইরে থেকেও আসতে পারে শীর্ষ পদ

 

মাহাবুব আলম শ্রাবণ : আসন্ন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের ২৯তম কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে ১১ ও ১২ মে। ২০১৫ সালের ২৬ জুলাই সর্বশেষ সম্মেলনে ছাত্রলীগের নেতৃত্বে আসেন সাইফুর রহমান সোহাগ ও এসএম জাকির হোসাইন। গঠনতন্ত্র অনুযায়ী দুই বছর মেয়াদি কমিটির মেয়াদ গত বছরের ২৬ জুলাই শেষ হলেও সম্মেলন কিংবা কাউন্সিলের আয়োজন এতদিন হয়নি।
শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন, জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া, জীবন ও যৌবনের উত্তাপে শুদ্ধ সংগঠন, সোনার বাংলা বিনির্মাণের কর্মী গড়ার পাঠশালা বাংলাদেশ ছাত্রলীগ।

ছাত্রলীগের ২৯তম কাউন্সিলের উত্তেজনা শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যেই সীমাবদ্ধ নেই। প্রতিটি বিশ্ববিদ্যালয়, কলেজ, মহানগরীর ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যেও কাউন্সিলের উত্তেজনা ছড়িয়ে পড়েছে। কোন মানদন্ডে ছাত্রলীগের ২৯তম কাউন্সিলে নেতা নির্বাচন করা হবে। পালের হাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের দিকে থাকলেও তা কতটুকু ফলপ্রসূ হবে সেটাই এখন চিন্তার বিষয়। ইতিমধ্যে মাঠে নেমে শক্ত অবস্থানের জানান দিচ্ছে বাংলাদেশ ছাত্রলীগের অন্যতম শক্তিশালী ইউনিট, দুর্দিনে দেশরত্নের বিশ্বস্ত ভ্যানগার্ড “ঢাকা কলেজ” অন্যদিকে কম যাচ্ছেন না ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়। তবে প্রশ্ন লবিং-তদবির’ না ‘যোগ্যতা’। কোন দিক বিবেচনা করে ছাত্রলীগের ২৯তম কাউন্সিলে নেতা নির্বাচন করা হবে। আবার অন্যদিকে আসন্ন সম্মেলনে ঢাবির বাইরে থেকেও আসতে পারে শীর্ষ পদ এমন কথাও উঠেছে শীর্ষ মহলে। নতুন নেতৃত্ব আসলে আসন্ন নির্বাচনকে কতটা সফল মন্ডিত করতে পারবে ছাত্রলীগে নতুন নেতৃত্ব। রয়ে যায় প্রশ্ন তবে, কতটুকু শক্ত ভুমিকা রাখতে পারবে ছাত্রলীগের নতুন কমিটি তা নিয়ে সংশয় থাকলেও দেশরত্নের সিধান্তে আশাবাদী শীর্ষ পদ প্রত্যাশীরা।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৬:৪২পিএম/২৭/৪/২০১৮ইং)