• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন

সংবাদ সম্মেলন ডেকেও বাতিল, মুখে কুলুপ জাপা নেতাদের


প্রকাশের সময় : জানুয়ারী ১৬, ২০১৮, ৫:৩২ PM / ৮৩
সংবাদ সম্মেলন ডেকেও বাতিল, মুখে কুলুপ জাপা নেতাদের

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপনির্বাচনে জাতীয় পার্টি থেকে মেয়র হিসেবে কোনো প্রার্থী দেওয়া হবে কি না- এ সংক্রান্ত সিদ্ধান্ত জানানোর জন্য মঙ্গলবার সংবাদ সম্মেলনের ঘোষণা দেওয়া হয়। ৬টা ৫৬ মিনিটে মেইলে সংবাদ সম্মেলনের কথা গণমাধ্যমকে জানানো হলেও রাত ৯টার দিকে কিছু কিছু গণমাধ্যমকে বাতিলের সিদ্ধান্ত জানানো হয়। ২ ঘণ্টার মধ্যে হঠাৎ কেন সিদ্ধান্তের পরিবর্তন? যার সুনির্দিষ্ট জবাব আসেনি জাতীয় পার্টি থেকে।

মঙ্গলবার সকাল ১১টার দিকে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের রাজনৈতিক কার্যালয়ের সামনে যাওয়ার পর গেটের দারোয়ান জানান সংবাদ সম্মেলন বাতিল হয়েছে। কেন হয়েছে তা তিনি জানেন না।

ডিএনসিসিতে প্রার্থী দেওয়া নিয়ে হঠাৎ কেন সংবাদ সম্মেলন বাতিল করল জাতীয় পার্টি? এ বিষয়ে জানতে যোগাযোগ করা হয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ্র রায়ের সাথে। তিনি জনসংযোগ শাখার দায়িত্বও পালন করেন।

তিনি বলেন, গত রাত ৯টার দিকে সংবাদ সম্মেলন বাতিল করা হয়। কোনো কারণ নেই সংবাদ সম্মেলন বাতিলের পেছনে। আবার সংবাদ সম্মেলন করলে আপনাদের জানানো হবে।

এদিকে জাতীয় পার্টির কিছু নেতা মঙ্গলবার সকাল ১১টার দিকে পার্টির চেয়ারম্যানের কার্যালয়ের সামনে অবস্থানকালীন সময়ে সংবাদ সম্মেলন বাতিলের হঠাৎ সিদ্ধান্ত নিয়ে আলোচনায় জড়ান। তারা এসেছিলেন সংবাদ সম্মেলনে কী ধরনের ঘোষণা আসে তা জানার জন্য।

পার্টি অফিসের মূল গেটের পাশের চায়ের দোকানে কয়েকজন কর্মী অবস্থান করছিলেন। তারাও কিছু বলতে পারছেন না হঠাত কেন সংবাদ সম্মেলন বাতিল হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক নেতারা বলেন, ডিএনসিসি নির্বাচনে জাতীয় পার্টি থেকে প্রার্থী যেন দেওয়া হয়। জাতীয় নির্বাচনের আগে রাজধানীতে নির্বাচন অনেক গুরুত্ব বহন করবে। তাদের ধারণা, মহাজোটে থেকে বিরোধী দলের ভূমিকায় এই মুহূর্তে যাবে না জাতীয় পার্টি।

তবে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে মঙ্গলবার সকাল ১১টায় সংবাদ সম্মেলন হবার কথা থাকলেও সকাল সাড়ে ১১টা পর্যন্ত পার্টি অফিসের ভেতরে কোনো নেতাকে পাওয়া যায়নি।

জাতীয় সংসদের বিরোধী দল আখ্যা পাওয়া ক্ষমতাসীন মহাজোটের অন্যতম শরিক জাতীয় পার্টি ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিনসিসি) নির্বাচন নিয়ে চিন্তিত নয় বলে পরিবর্তন ডটকমকে গত মাসে জানিয়েছিলেন পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান জি এম কাদের। তিনি বলেন, এখন পর্যন্ত আমাদের কোনো চিন্তা নেই বলে শুনেছি। যেহেতু ঢাকা উত্তরের দেওয়ার মতো প্রার্থী নেই। আর যারা আছেন তারা কতখানি তৈরি আছেন বলা যাচ্ছে না।

কাদের বলেন, ‘আমার ধারণা কোনো প্রার্থী দেবে না দল। এই মুহূর্তে নির্বাচন করার মতো অবস্থানে আছে বলে মনে হয় না। এখনো নির্দিষ্টি করে বলতে পারছি না। কারণ সিদ্ধান্ত এরশাদ সাহেব নেবেন।’

চলতি বছরের ৩০ নভেম্বর ডিএনসিসির প্রথম মেয়র আনিসুল হক লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মেয়রের মৃত্যুর পর উপনির্বাচনের ঘোষণা আসে নির্বাচন কমিশন থেকে। এরপর রাজনৈতিক মহলে শুরু হয় নির্বাচনী হাওয়া। মেয়র পদে প্রার্থী দেওয়ার বিষয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপিসহ প্রায় একাধিক রাজনৈতিক দল প্রার্থী বাছাই শেষ করেছে।

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/৫:২৫পিএম/১৬/১/২০১৮ইং)