• ঢাকা
  • রবিবার, ২৬ মে ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন

শুক্রবার ৩৯তম বিসিএস পরীক্ষা, কেন্দ্রে যেসব নিষিদ্ধ


প্রকাশের সময় : অগাস্ট ২, ২০১৮, ১১:০১ PM / ১৪৯
শুক্রবার ৩৯তম বিসিএস পরীক্ষা, কেন্দ্রে যেসব নিষিদ্ধ

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : নিরাপদ সড়ক চাই দাবিতে চলমান আন্দোলন সত্ত্বেও আগামীকাল শুক্রবার ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি (এমসিকিউ) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার কেন্দ্রে বেশকিছু জিনিস নেয়া যাবে না বলে জানিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

বৃহস্পতিবার(২ আগস্ট) পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে পরীক্ষার হলে কোনো প্রার্থীর নিকট মোবাইল, হাতঘড়ি, পকেট ঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, ইলেকট্রনিক ডিভাইস, বই, ক্যালকুলেটর, ক্রেডিট কার্ড/ব্যাংক কার্ড, ব্যাগ না আনার জন্য অনুরোধ করা হয়।

এতে বলা হয়, কারও কাছে এসব নিষিদ্ধ জিনিস পাওয়া গেলে তা বাজেয়াপ্তসহ ভবিষ্যতে পিএসসির সকল নিয়োগ পরীক্ষার জন্য তাকে অযোগ্য ঘোষণা করা হবে।

এছাড়া পরীক্ষার্থীরা কানে কোনো আবরণ রাখতে পারবেন না, কান খোলা রাখতে হবে; পরীক্ষার হলে গহনা বা অলংকার জাতীয় কিছু ব্যবহার করা যাবে না; পরীক্ষার হলে ব্যাংক কার্ড/ক্রেডিট কার্ড সদৃশ কোনো কিছু বহন করা যাবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

পরীক্ষার সময় বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত। প্রার্থীদের ১.৩০ থেকে ২.২৫ মিনিটের মধ্যে নিজ নিজ আসন গ্রহণ করতে হবে। ২.৩০ মিনিটে প্রার্থীদের উত্তরপত্র দেওয়া হবে। ৩টার সময় প্রার্থীদের প্রশ্নপত্র দেওয়া হবে এবং বিকেল ৫টার সময় পরীক্ষা শেষ হবে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:৪০পিএম/২/৮/২০১৮ইং)