• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন

শামীম হত্যাচষ্টো : হান্নান ফিরোজের বিরুদ্ধে মামলা চলবে


প্রকাশের সময় : মে ৩, ২০১৭, ১১:২২ AM / ৪৩
শামীম হত্যাচষ্টো : হান্নান ফিরোজের বিরুদ্ধে মামলা চলবে

ঢাকারনিউজ২৪.কম:

ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীমকে হত্যাচেষ্টার অভিযোগে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক ড. এম এ হান্নান ফিরোজের বিরুদ্ধে চলা মামলায় হাইকোর্টের স্থগিতাদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। একই সঙ্গে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের ওপর আগামী ১৮ মে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির দিন ধার্য করা হয়েছে।

গত ১৩ এপ্রিল হাইকোর্ট এম এ হান্নান ফিরোজের বিরুদ্ধে মামলার কার্যক্রম স্থগিত করেন এবং মামলা কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন। হাইকোর্টের এ আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনে গতকাল আদেশ দেন চেম্বার আদালত। ফলে হান্নান ফিরোজের বিরুদ্ধে নিম্ন আদালতে মামলা চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ হাসান চৌধুরী পরাগ।

ধানমণ্ডির বাসা থেকে বের হয়ে নিজ অফিসে যাওয়ার পথে ২০১৪ সালের ১৯ জুন সকালে ইবনে সিনা ডায়াগনস্টিক সেন্টারের সামনে হামলার শিকার হন এনামুল হক শামীম। মোটরসাইকেলে আসা র্দুবৃত্তরা গাড়িতে বসা শামীমকে লক্ষ্য করে গুলি করে। এতে আহত হন শামীম।

পরদিন ২০ জুন রাতে ধানমণ্ডি থানায় একটি মামলা করেন আহত শামীমের চাচা নাসির উদ্দিন। এতে অজ্ঞাতপরিচয় তিনজনকে আসামি করা হয়। পরে এ মামলায় রাজধানীর পল্টনের প্রীতম হোটেলের সামনে থেকে রানা, শেরেবাংলানগর এলাকা থেকে মিঠু ও নিউ ইস্কাটন এলাকা থেকে নূরে আলম নামের তিন ব্যক্তিকে গ্রেপ্তার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ওই তিনজনের তথ্যের ভিত্তিতে হান্নান ফিরোজকে গ্রেপ্তার করা হয়। পরে তিনি জামিনে মুক্তি পান।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম ১১.২২এএম/০৩//২০১৭ইং)