• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন

লিভারপুল-চেলসির ‘নিষ্প্রাণ’ ড্র


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১, ২০১৭, ৩:৫৫ PM / ৩৬
লিভারপুল-চেলসির ‘নিষ্প্রাণ’ ড্র

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : নিষ্প্রাণ ড্র কথাটা মূলত ব্যবহার হয় টেস্ট ক্রিকেটে। ফুটবলের সঙ্গে কথাটা ঠিক যায় না। তারপরও এখানে ‘নিষ্প্রাণ’ কথা টেনে আনার কারণ, ম্যাচের গতিপ্রকৃতি। একটা ফুটবল ম্যাচ কতটা বিরক্তিকর হতে পারে, তার একটা বড় বিজ্ঞাপন হয়েই থাকল গতকালের লিভারপুল-চেলসির ম্যাচটি। পুরো ম্যাচে দুই মিলে আক্রমণ করেছে হাতে গোনা কয়েকটি। তবে অ্যানফিল্ডের মাঝমাঠ কেন্দ্রিক ম্যাচটাতেও অবশ্য গোল হয়েছে দুটি। গোল উৎসবও করেছে দুই দলই। যার অর্থ, শিরোপা প্রত্যাশী বড় দুই দলের লড়াইটি ১-১ গোলে ড্র।

লিভারপুল-চেলসির এই প্রাণহীন ড্রয়ে অবশ্য আরও বেশী করে প্রাণ ফিরে পেয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াই। এই ড্রয়ের পরও ২৩ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে চেলসি। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে লিভারপুলেআছে চারে। পয়েন্টে তালিকার দুইয়ে থাকা টটেনহাম হটস্পারও ড্র হতাশায় পুরেছে। সান্ডারল্যান্ডের সঙ্গে তাদের ম্যাচটা শেষ হয়েছে গোলশূন্যভাবে। আরেক শিরোপা প্রত্যাশী আর্সেনাল তো নিজেদের ঘরের মাঠে ১-২ গোলে হেরেই গেছে ওয়াটফোর্ডের সঙ্গে। এই হারের পরও অবশ্য টটেনহামের সমান ৪৭ পয়েন্ট আর্সেনালের। তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় থাকায় আর্সেনাল রয়েছে তিনে।

অ্যানফিল্ডে প্রথমে এগিয়ে গিয়েছিল পয়েন্ট তালিকার শীর্ষে থাকা চেলসি। ২৫ মিনিটে ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডেভিড লুইজের চমৎকার ফ্রি কিক গোল এগিয়ে দেয় চেলসিকে। ৫৭ মিনিটে লিভারপুলের হয়ে গোলটি পরিশোধ করেন ডাচ মিডফিল্ডার জিওর্জিনিও ভিজনোলডাম। চেলসি এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল আবারও। পেয়েছিল পেনাল্টি। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দিয়েগো কস্তা গোল করার সহজ সুযোগটিও মিস করেছেন। তার দুর্বল শট রুখে দিয়েছেন লিভারপুল গোলরক্ষক সিমন মিগনোলেটস। খেসারত হিসেবে চেলসি হারিয়েছে মহামূল্যবান দুটি পয়েন্ট!

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৩:৫৫পিএম/১/২/২০১৭ইং)