• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন

লন্ডন অগ্নিকাণ্ড : বাংলাদেশি পরিবার নিখোঁজ


প্রকাশের সময় : জুন ১৫, ২০১৭, ৯:৪৭ AM / ২৭০
লন্ডন অগ্নিকাণ্ড : বাংলাদেশি পরিবার নিখোঁজ

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : পশ্চিম লন্ডনে বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় এক বাংলাদেশি পরিবারের নিখোঁজ রয়েছে জানা গেছে। এখনো ২৪ তলা ভবনটিতে অসংখ্য মানুষ আটকে পড়ে আছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। এর মধ্যে এক বাংলাদেশি পরিবারও রয়েছে।
জানা গেছে, সিলেটের মৌলভীবাজারের বাসিন্দা কমরু মিয়া (৯০) ভবনটির একটি ফ্ল্যাটে স্বপরিবারে বসবাস করতেন। কমরু মিয়াসহ তাঁর স্ত্রী, দুই পুত্র ও এক কন্যা সন্তানের সন্ধান পাচ্ছেন না বলে জানিয়েছেন তাদের স্বজনরা।

কমরু মিয়ার কন্যা বেগম তানিয়া চেলসিতে তার এক আত্মীয় আব্দুর রহিমকে রাত আড়াইটার দিকে ফোন করে তাদেরকে বাঁচাতে আকুতি জানান। এরপর থেকে পরিবারটির আরো কোন সন্ধান পাচ্ছে না বলে জানিয়েছে আত্মীয়রা।

মৌলভীবাজারের কৈয়াছড়া এলাকা থেকে আসা এ পরিবারটি মাত্র বছরখানেক আগে ভবনটিতে বসবাস শুরু করেন।

এদিকে ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে এ অগ্নিকাণ্ডের ‘যথাযোথ তদন্ত’র প্রতিশ্রুত দিয়েছেন। তিনি এই মর্মান্তিক ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন।

১২৭ ফ্ল্যাটবিশিষ্ট ভবনটিতে কীভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় সে সম্পর্কে এখনো জানা যায়নি। আগুন লাগার সময় ভবনটির অধিকাংশ বাসিন্দাই ঘুমন্ত অবস্থায় ছিলেন।

এ ঘটনায় এখন পর্যন্ত ১২ জন নিহতের খবর নিশ্চিত করেছে পুলিশ। উত্তর কেনসিংটন এলাকায় গ্রেনফেল টাওয়ারে অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৬৫ জনকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস বাহিনী। (সূত্র : এশিয়ান এইজ, ফিনেন্সিয়াল এক্সপ্রেস, বিডিনিউজ)

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৯:৪৫এএম/১৫/৬/২০১৭ইং)