• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন

রফিক আজাদের ৭৬তম জন্মবার্ষিকী উদযাপন ও ‘গদ্যের গহীন অরণ্যে’র প্রকাশনা উৎসব


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১২, ২০১৮, ৭:৫৩ PM / ৪৪
রফিক আজাদের ৭৬তম জন্মবার্ষিকী উদযাপন ও ‘গদ্যের গহীন অরণ্যে’র প্রকাশনা উৎসব

ঢাকারনিউজ২৪.কম, স্টাফ রিপোর্টার : আগামীকাল মঙ্গলবার ১ ফাল্গুন ১৪২৪/১৩ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার আধুনিক বাংলা কবিতার অন্যতম কবি রফিক আজাদের ৭৬তম জন্মবার্ষিকী। এ উপলক্ষ্যে কবি রফিক আজাদ স্মৃতি পর্ষদ বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।

সকালে মিরপুর শহিদ বুদ্ধিজীবী কবরস্থানস্থ কবির সমাধিতে স্মৃতি পর্ষদ ও কবি-পরিবারের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করে কবির স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হবে।

বিকেল ৪টায় কবি রফিক আজাদের বাসভবন (বাড়ি নং ১৩৯/৪এ, সড়ক নং ১, ধানমন্ডি আবাসিক এলাকা, ঢাকা-১২০৫)-এ চিত্রা প্রকাশনী প্রকাশিত কবির গদ্যরচনার সংকলন ‘গদ্যের গহন অরণ্যে’ (সম্পাদক: দিলারা হাফিজ, পিয়াস মজিদ)-এর পাঠ উন্মোচন করবেন আয়োজনের প্রধান অতিথি ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান। শ্রদ্ধাসংগীত পরিবেশন করবেনÑ কাজল মুখার্জী, তালাত সুলতানা। স্বাগত বক্তব্য প্রদান করবেন কবি মুহাম্মদ সামাদ। রফিক আজাদের সাহিত্যকর্ম বিষয়ে মুখ্য আলোচকের বক্তব্য উপস্থাপন করবেন অধ্যাপক রফিকউল্লাহ খান। কবির জীবন ও সৃষ্টি নিয়ে স্মৃতিচারণ ও আলোচনায় অংশ নেবেন শিল্পী হাশেম খান, কবি আসাদ চৌধুরী, কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক, রুবী রহমান, হাবীবুল্লাহ সিরাজী, অসীম সাহা, তারিক সুজাত, ফেরদৌস নাহার, ওবায়েদ আকাশ, পিয়াস মজিদ এবং কবিপুত্র অভিন্ন আজাদ। প্রকাশকের বক্তব্য উপস্থাপন করবেন চিত্রা প্রকাশনীর প্রকাশক খোরশেদ বাহার। কবির কবিতা থেকে আবৃত্তি করবেন পীযূষ বন্দ্যাপাধ্যায় ও অন্যান্য বাচিকশিল্পী। কবির গদ্য থেকে পাঠ করবেন নীরু শামসুন্নাহার। ধন্যবাদ জ্ঞাপন করবেন কবি রফিক আজাদ স্মৃতি পর্ষদ-এর সাধারণ সম্পাদক দিলারা হাফিজ। এই অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কবি রফিক আজাদ স্মৃতি পর্ষদ-এর সভাপতি কবি রবিউল হুসাইন। এই অনুষ্ঠান ধারণ-সম্প্রচারের এবং সার্বিক প্রচারের বিনীত অনুরোধ জানাই।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৭:৫২পিএম/১২/২/২০১৮ইং)