• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন

রওশনকে কি বললেন ববি হাজ্জাজ?


প্রকাশের সময় : মার্চ ১, ২০১৮, ১০:৪২ PM / ১৪০
রওশনকে কি বললেন ববি হাজ্জাজ?

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : জাতীয় সংসদের বিরোধীদলীয় নেত্রী এবং জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদকে ধন্যবাদ জানিয়েছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ ধন্যবাদ জানান। রওশন এরশাদকে ধন্যবাদ জানিয়ে এনডিএম চেয়ারম্যান বিবৃতিতে বলেন, গত বছর ২৬ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে আমরা জাতীয় পার্টিকে পরিষ্কারভাবে দুধ-ভাত মার্কা বিরোধী দল বলেছিলাম।

তিনি বলেন, তার আগে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এনডিএমের আত্মপ্রকাশ অনুষ্ঠানে আমরা বলেছিলাম জাতীয় পার্টি সরকারি দল না বিরোধী দল। তাদের অবস্থান পরিষ্কার নেই।

‘আমরা আনন্দিত যে জাতীয় সংসদে দাঁড়িয়ে দলটির সিনিয়র কো-চেয়ারম্যান এবং সংসদের বিরোধীদলীয় নেত্রী সত্যকে স্বীকার করে নিয়ে বলেছেন তারা নিজেদের পরিচয় দিতে পারেন না’ যোগ করেন নতুন রাজনৈতিক দলের এই নেতা।

রওশন এরশাদ লজ্জা প্রকাশ করে নিজেদের পরিচয় চাওয়ায় ধন্যবাদ জানিয়েছেন এনডিএম চেয়ারম্যান।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর কাছে রওশন এরশাদ অনুরোধ করেছেন তার দলের মন্ত্রীদের প্রত্যাহার করে নিতে।

‘প্রকৃতপক্ষে রওশন এরশাদের এই বক্তব্য গণতন্ত্রের ইতিহাসে একটি কলঙ্ক। ২০১৪ সালের ৫ই জানুয়ারি ভোটারবিহীন একতরফা নির্বাচনে সংসদের আসন ভাগ করে জাতীয় পার্টিকে বিরোধী দলের আসনে বসানো হয়েছে, সরকারের মন্ত্রিত্ব দেয়া হয়েছে। জনগণের সাথে গণতন্ত্রের নামে তামাশা করা হয়েছে’ এমন কথা উল্লেখ করে নিন্দা জানান তিনি।

পাশাপাশি বিরোধীদলীয় নেত্রীকে অনুরোধ করে তিনি বলেন, গণতন্ত্রের পথে ফিরিয়ে, জনগণের কাতারে থেকে জবাবদিহিতা এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে নিরপেক্ষ জাতীয় নির্বাচনের জন্য সংসদে কথা বলার জন্য।

এছাড়া একই বক্তব্যে এনডিএমের চেয়ারম্যান আহ্ববান জানিয়ে বলেন, যারা নিজদের রাজনৈতিক পরিচয় দিতে লজ্জা পান তাদের অনুরোধ করবো আসুন একসাথে পথ চলি। ভুল থেকে শিক্ষা নিন, ইতিহাসের পাতায় কলঙ্কিত না থেকে আমাদের সাথে জবাবদিহিতামূলক গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে অংশ নিন।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:৪০পিএম/১/৩/২০১৮ইং)