• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন

ম্যারিল্যান্ডে পত্রিকা অফিসে গুলি : নিহত ৫


প্রকাশের সময় : জুন ২৯, ২০১৮, ১১:০৭ AM / ৪০
ম্যারিল্যান্ডে পত্রিকা অফিসে গুলি : নিহত ৫

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড রাজ্যের আন্নাপলিসে একটি পত্রিকা অফিসে হামলা চালিয়েছে এক বন্দুকধারী। এতে ক্যাপিটাল গেজেট নামের পত্রিকাটির সম্পাদকসহ অন্তত পাঁচজন নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে কাঁচের জানালা দিয়ে বার্তাকক্ষে গুলি চালানো হয় বলে জানিয়েছে বিভিন্ন গণমাধ্যম।

এ ঘটনায় সন্দেহভাজন একজনকে গ্রেফতার করা হয়েছে। ৩৮ বছর বয়সী ওই কৃষ্ণাঙ্গের নাম জ্যারড রামোস। একটি মানহানির মামলাকে কেন্দ্র করে পত্রিকাটির কর্তৃপক্ষের সঙ্গে তার দ্বন্দ্ব চলছিল বলে খবরে বলা হচ্ছে।

কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স বলছে, যুক্তরাষ্ট্রে গণমাধ্যম অফিসে হামলার মধ্যে এটি ভয়াবহ ঘটনা।

পত্রিকাটির মালিকানা প্রতিষ্ঠান বাল্টিমোর সানের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, নিহতদের মধ্যে ক্যাপিটাল গেজেটের সম্পাদক রব হিয়াসেন রয়েছেন।

আদালতের নথির বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, পত্রিকাটির সাবেক স্টাফ লেখক ও কলামিস্ট এরিক হার্টলে এবং তৎকালীন সম্পাদক ও প্রকাশক থমাস মার্কুয়ার্দের বিরুদ্ধে ২০১২ সালে একটি মানহানির মামলা করেন লরেলের বাসিন্দা রামোস।

বাল্টিমোর সান বলছে, কিন্তু ২০১৫ সালে ম্যারিল্যান্ডের দ্বিতীয় সর্বোচ্চ আদালত পত্রিকাটি ও সাবেক এক প্রতিবেদকের, যাকে অভিযুক্ত করেন রামোস, পক্ষে দেওয়া রায় বহাল রাখে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:০২এএম/২৯/৬/২০১৮ইং)