• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

মেসির শাস্তি তুলে নিল ফিফা


প্রকাশের সময় : মে ৬, ২০১৭, ২:০৪ PM / ১৩৫
মেসির শাস্তি তুলে নিল ফিফা

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : শেষ পর্যন্ত জয় হলো লিওনেল মেসিরই। রেফারির সঙ্গে অশোভন আচরণের জন্য ৪ ম্যাচের নিষেধাজ্ঞার যে খড়্গ নেমে এসেছিল, তা তুলে নিয়েছে ফিফা। মেসির করা আপিলের সুবাদেই শাস্তিটা তুলে নেওয়া হয়েছে। ফলে আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে বিশ্বকাপ বাছাই পর্বের বাকি চার ম্যাচে খেলতে আর কোনো বাঁধা রইলো না মেসির। শুধু নিষেধাজ্ঞাই তুলে নেওয়া হয়নি, মেসিকে গুণতে হচ্ছে না ১০ হাজার সুইস ফ্রা’র জরিমানাও। নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পাশাপাশি জরিমানাও বাতিল করা হয়েছে।

গত মার্চে চিলির বিপক্ষে আর্জেন্টিনার ১-০ গোলের জয়ের ম্যাচে ব্রাজিলিয়ান সহকারী রেফারির সঙ্গে অশোভন আচরণ করায় ৪ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়। এর মধ্যে এক ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়েও ফেলেছেন বার্সেলোনা তারকা। বলিভিয়ার বিপক্ষে ম্যাচটিতে খেলতে পারেননি মেসি। ম্যাচটাও আর্জেন্টিনা হেরে যায় ২-০ গোলে। পরে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের মাধ্যমে নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করেন মেসি। শুনানীর পর ফিফার আপিল কমিটি তুলে নিয়েছে শাস্তি। সঙ্গে এক বিবৃতিতে ফিফার আপিল কমিটি জানিয়েছে, মেসির বিরুদ্ধে অশোভন আচরণের যে অভিযোগ করা হয়েছিল, তার যথাযথ প্রমাণ মেলেনি।
নিষেধাজ্ঞাটা বহাল থাকলে মেসিকে বসে থাকতে হতো উরুগুয়ে, ভেনেজুয়েলা ও পেরুর বিপক্ষে ম্যাচেও। সেক্ষেত্রে খেলতে পারতেন শুধু ইকুয়েডরের বিপক্ষে বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচটাই। কিন্তু শাস্তিটা তুলে নেওয়ায় মেসি এখন খেলতে পারবেন বাকি চার ম্যাচেই। মেসি এবং আর্জেন্টিনার জন্য নিঃসন্দেহে এটা বড় একটা সুসংবাদ।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/২:০২পিএম/৬/৫/২০১৭ইং)