• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন

‘মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক খবর প্রকাশে বিরত থাকুন’


প্রকাশের সময় : জুলাই ৩০, ২০১৭, ৬:৫৩ PM / ৪৬
‘মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক খবর প্রকাশে বিরত থাকুন’

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে সরকার প্রতিনিয়ত মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন বক্তব্য দিয়ে অপপ্রচার চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

লন্ডনে খালেদা জিয়া, আইএসআই ও জামায়াতের নেতাদের বৈঠক নিয়ে প্রথমে একটি অনলাইন নিউজ পোর্টাল সংবাদ ছাপে। পরে কয়েকটি সংবাদ মাধ্যমে এই খবর প্রচারের পর রোববার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই, জনগণের ভোটে নির্বাচিত সাবেক তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়ার কোনো দেশের গোয়েন্দা সংস্থা বা কোনো ব্যক্তির সঙ্গে বৈঠকের প্রয়োজন নেই। জনগণের ভোটের ওপর তিনি সম্পূর্ণ আস্থাশীল। জনগণই তাকে বারবার ক্ষমতায় বসিয়েছে। সুতরাং ক্ষমতাসীন দলের নেতা-নেত্রী এবং সংবাদপত্রের নীতিনির্ধারকদের বলব, এ ধরনের মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও কাল্পনিক খবর প্রকাশ থেকে বিরত থাকুন। নইলে গণতন্ত্রকামীরা নয়, উপকৃত হবে গণতন্ত্রের শুক্ররা।

ফখরুল বলেন, চিকিৎসা গ্রহণ ও পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য এই মুহূর্তে লন্ডনে অবস্থান করছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি লন্ডন যাওয়ার পর পরই আওয়ামী লীগ নেতারা বলতে শুরু করলেন, মামলার ভয়ে দেশ ছেড়েছেন খালেদা জিয়া।বিচারাধীন এই বিষয়টি নিয়ে আমরা কোনো কথা বলতে চাই না। তবে আমরা মনে করি বিচারাধীন বিষয় নিয়ে ক্ষমতাসীনরা কোনো মন্তব্য বা বক্তব্য দিলে সেটিকে প্রশাসন নির্দেশ বলে গ্রহন করে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা সঞ্জীব চৌধুরী, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী,সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ প্রমুখ।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৬:৫০পিএম/৩০/৭/২০১৭ইং)