• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন

মানুষের ট্যাক্সের টাকায় প্রচারণা চালানো আচরণবিধি লঙ্ঘন : বিএনপি


প্রকাশের সময় : নভেম্বর ১৪, ২০১৮, ১২:৫৭ PM / ৬১
মানুষের ট্যাক্সের টাকায় প্রচারণা চালানো আচরণবিধি লঙ্ঘন : বিএনপি

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : তফসিল ঘোষণার পর মানুষের ট্যাক্সের টাকায় সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের প্রচারণা চালানো আচরণবিধি লঙ্ঘন দাবি করে ইসির প্রতি প্রশ্ন তুলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ বুধবার সকালে দলের কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে সংবাদ সম্মেলনে এ প্রশ্ন রাখেন রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, বিএনপি কার্যালয়ে জনগণের উপস্থিতি দেখে সরকার ও আজ্ঞাবহ নির্বাচন কমিশন বিচলিত হয়ে পড়েছে। তাই দলের কার্যালয়ের সামনে মানুষের ভিড়কে বলা হচ্ছে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। নির্বাচন ও দলীয় কার্যালয় অঙ্গাঙ্গীভাবে জড়িত।

‘আওয়ামী লীগ যখন মনোনয়ন পরিপত্র জারি করে, তখন দলীয় কর্মীদের ভিড় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয় না। প্রধান নির্বাচন কমিশনারের পেছনে নির্বাহী বিভাগের বন্দুক তাক করা থাকে, তাই আজ্ঞাবহ হয়ে কাজ করছে।’
রিজভী আরও বলেন, সংবাদমাধ্যম নিয়ন্ত্রণের যত তরবারি রাখা দরকার, নির্বাচন কমিশন তা জারি করেছে। সরকারের হুকুমে চলছে ইসি। মিডিয়া ওয়াচের নামে সরকারি সংস্থা প্রতিনিয়ত কন্ট্রোল করছে। নির্বাচনের ন্যূনতম লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করা হচ্ছে না।
তিনি বলেন, নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রী নেতাকর্মীদের রাজনৈতিকভাবে হয়রানি ও গ্রেফতার করা হবে না প্রতিশ্রুতি দিলেও প্রতিদিন গুম, গ্রেফতার অব্যাহত আছে। এসময় দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১২:৫৮পিএম/১৪/১১/২০১৮ইং)