• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

মাঠে বসেই মুকুট হারাতে দেখলেন চার্লটন


প্রকাশের সময় : জানুয়ারী ২২, ২০১৭, ৮:৪৫ AM / ৩১
মাঠে বসেই মুকুট হারাতে দেখলেন চার্লটন

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ম্যানচেস্টার ইউনাইটেড শনিবার রাতে স্টোক সিটির মাঠে হারতেই বসেছিল। ওয়েইন রুনির যোগ করা সময়ের গোলে কোনোমতে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে রেড ডেভিলরা। ম্যাচের মহাগুরুত্বপূর্ণ গোলটি দিয়ে ক্লাবটির হয়ে ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা বনে গেছে রুনি। উত্তরসূরির কাছে মসনদ হারানোর দৃশ্যটি আবার মাঠে উপস্থিত থেকেই উপভোগ করেছেন স্যার ববি চার্লটন।

১৯৫৬ থেকে ১৯৭৩ সাল, দীর্ঘ ১৭ বছরের ক্যারিয়ার তার ইউনাইটেডের হয়ে। এসময় ৭৫৮ ম্যাচ খেলে ২৪৯ গোল করেছিলেন চার্লটন। শনিবার রাতে সেটি ছাড়িয়ে গেলেন রুনি। যা গ্যালারিতে বসেই দেখেছেন চার্লটন। পরে ম্যাচ শেষে ড্রেসিংরুমে যেয়ে রুনিকে অভিনন্দনও জানিয়ে গেছেন এই ইংলিশ কিংবদন্তি।

রুনি ২০০৪ সালে এভারটন থেকে ইউনাইটেডের ডেরায় নাম লেখান। পরে খেলে ফেলেছেন ৫৪৬ ম্যাচ। যাতে ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটির হয়ে খেলে তার গোল সংখ্যা এখন ২৫০টি। নিশ্চিতভাবেই আরো অনেকটা সংখ্যা এর সঙ্গে যোগ করতে যাচ্ছেন ইংল্যান্ডের হয়ে জাতীয় দলের জার্সিতেও সর্বোচ্চ গোলের মালিক রুনি।

রুনি ও চার্লটনের পর ম্যানইউর হয়ে গোলের তালিকায় তিনে আছেন ডেনিস ল (২৩৭ গোল)। এরপরের আসনগুলো যথাক্রমে- জ্যাক রৌলে (২১১), ড্যানিস ভায়োলেট (১৭৯), জর্জ বেস্ট (১৭৯), জোয় স্পিন্স (১৬৮), রায়ান গিগস (১৬৮), মার্ক হিউজ (১৬৩) ও পল স্কোলসের (১৫৫)।
(ঢাকারনিউজ২৪.কম/অারএম/৮:৪০এএম/২২/১/২০১৭ইং)