• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:০৮ অপরাহ্ন

ভুল ক্রিকেটারকে কিনে ২০ লক্ষ গচ্চা গেলো প্রীতি’র পাঞ্জাবের


প্রকাশের সময় : ডিসেম্বর ২১, ২০২৩, ১২:২৪ AM / ১০২
ভুল ক্রিকেটারকে কিনে ২০ লক্ষ গচ্চা গেলো প্রীতি’র পাঞ্জাবের

স্পোর্টস ডেস্ক : আইপিএল নিলামে এবার নাম বিভ্রাটের কারণে ভুল ক্রিকেটারকে কিনে ২০ লাখ রুপি গচ্চা দিতে হলো প্রীতি জিনটার পাঞ্জাব কিংসকে। ভুল করে নিলাম থেকে তারা কিনে ফেলেছিল।

শশাঙ্ক সিংহ নামে ওই ক্রিকেটারকে ২০ লাখ রুপি ভিত্তিমূল্যে কিনে নেয় পাঞ্জাব। পরে তারা দেখে, একই নামে একাধিক ক্রিকেটার রয়েছেন। তারা যাকে চেয়েছেন, তাকে নয়, কিনেছেন অন্য আরেক শশাঙ্ককে।

পাঞ্জাব কিংস জানিয়েছে, নাম বিভ্রাট হয়েছে। এ নিয়ে নানা নাটক হওয়ার পর অবশ্য পাঞ্জাবই পরে বিবৃতি দিয়ে জানায়, শশাঙ্ককে কেনার ভাবনা তাদের আগে থেকেই ছিল।

বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে পাঞ্জাব জানায়, ‘দলের পক্ষ থেকে পরিষ্কারভাবে জানানো হচ্ছে যে, শশাঙ্ককে নেওয়ার ভাবনা আমাদের প্রথম থেকেই ছিল। একটা জটিলতা তৈরি হয়েছিল আরও দুই ক্রিকেটারের একই নাম হওয়ায়। শশাঙ্ককে দলে পেয়ে আমরা আপ্লুত।’

নিলামের শেষ দিকে দলগুলোকে জানানো হয়, তারা নিতে চান এমন কিছু ক্রিকেটারের নাম জমা দিতে। তাদেরই নিলামে তোলা হবে। ওই রাউন্ডে শশাঙ্ক সিংহের নাম ডাকেন নিলাম পরিচালনার দায়িত্বে থাকা মল্লিকা সাগর। ন্যূনতম মূল্য ২০ লাখ রুপিতে তাকে কেনে পাঞ্জাব। এরপরই হঠাৎ পাঞ্জাবের দুই মালিক প্রীতি জিনতা ও নেস ওয়াদিয়া জানান, তারা ভুল ক্রিকেটার কিনে ফেলেছেন। শশাঙ্ককে কিনতে চাননি তারা।

পাঞ্জাব শশাঙ্ককে ফিরিয়ে নিতে বললেও মল্লিকা নিজের সিদ্ধান্তে অনড় থাকেন। তিনি জানান, একবার হাতুড়ির ঘা পড়ে যাওয়ার মানে নিলাম চূড়ান্ত। সেই ক্রিকেটারকে নিতেই হবে। সেটা শুনে শশাঙ্ককে পুনরায় নিলামে তোলার আবেদন করে পাঞ্জাব। কিন্তু আইপিএলের নিলামে এমন কোনো নিয়ম নেই। তাই সেই আবেদনও খারিজ হয়। শেষ পর্যন্ত শশাঙ্ককে নিতেই হয় পাঞ্জাবকে। যদিও বুধবার পাঞ্জাবের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় যে, শশাঙ্ককে দলে নেওয়ার ভাবনা তাদের আগে থেকেই ছিল।