• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:০৮ অপরাহ্ন

ভারত সফরে নেই মোস্তাফিজ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১, ২০১৭, ৩:৫১ PM / ৩৯
ভারত সফরে নেই মোস্তাফিজ

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান আইপিএল দিয়ে ভারত মাতিয়েছিলেন গত বছর। কিন্তু এবার যখন বাংলাদেশ দল একমাত্র টেস্ট খেলতে ভারত সফরে যাচ্ছে তখন টাইগারদের ১৫ সদস্যের দলেই নেই ‘দ্য ফিজ’! বুধবার দুপুরে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশের নির্বাচক মণ্ডলী ভারত সফরের টেস্টের জন্য দল ঘোষণা করেছেন। মোস্তাফিজের পাশাপাশি নেই পেসার রুবেল হোসেনও। ফার্স্ট ক্লাসে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করে জাতীয় দলে ফিরেছেন উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন কুমার দাস। নুরুল হাসান তাই দলে নেই। ইনজুরি থেকে ফিরে দলে জায়গা করে নিয়েছেন পেসার শফিউল ইসলাম।

এই প্রথম ভারেত সফরে যাচ্ছে বাংলাদেশ দল। অবশ্য এটি মাত্র এক টেস্টের সফর। ৯ ফেব্রুয়ারি হায়দ্রাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে ভারতের বিপক্ষে তাদের মাটিতে প্রথমবার টেস্ট খেলতে নামবে টাইগাররা। এর আগে ৫-৬ ফেব্রুয়ারি দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ তারা খেলবে ভারত ‘এ’ দলের বিপক্ষে।

টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানা গেছে, পুরো ফিট নন মোস্তাফিজ। নির্বাচকরা জানিয়েছেন, শারীরিক ভাবে পুরো ফিট হলেও মানসিক ভাবে এখনো পুরো ফিট হতে পারেননি ফিজ। তাকে সতর্ক হয়ে ব্যবহার করার দিকে গুরুত্ব দেওয়া হয়েছে। বাংলাদেশ ক্রিকেট লিগ বা বিসিএলে মোস্তাফিজকে খেলাতে চান তারা। তাছাড়া তাকে ভারতে সফরের পর শ্রীলঙ্কার পূর্ণাঙ্গ সফরে দরকার। তাই এই টেস্টে রাখা হয়নি।

রুবেল ফিরলেও নিউজিল্যান্ডের শেষ টেস্টে খেলে খুব ভালো করতে পারেননি। তাই ফিট হয়ে নিজের জায়গাটা ফিরে পেয়েছেন শফিউল। ইনজুরির কারণে অধিনায়ক মুশফিকুর রহীম, ওপেনিং ব্যাটসম্যান ইমরুল কায়েস ও মিডল অর্ডার ব্যাটসম্যান মুমিনুল হক নিউজিল্যান্ডে দ্বিতীয় ও শেষ টেস্টে খেলতে পারেননি। মাঝের দিনগুলোতে ফিট হয়ে উঠেছেন তারা। পুরো ফিট না হলেও যেটুকু বাকি তা বাকি সময়ে ঠিক হয়ে যাবে। বৃহস্পতিবার দেশ ছাড়বে মুশফিকের দল।

ভারতের বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম (অধিনায়ক), সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, কামরুল ইসলাম রাব্বি, তাসকিন আহমেদ, শুভাশিস রায় চৌধুরী, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৩:৫০পিএম/১/২/২০১৭ইং)