• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন

‘বিপজ্জনক সরকার চেপে বসলে যে কারও গুম, খুন, গ্রেফতারের আশঙ্কা থাকে’


প্রকাশের সময় : এপ্রিল ২৩, ২০১৭, ৭:৩৪ PM / ৪৮
‘বিপজ্জনক সরকার চেপে বসলে যে কারও গুম, খুন, গ্রেফতারের আশঙ্কা থাকে’

ঢাকারনিউজ২৪.কম:

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশে যখন বিপজ্জনক সরকার চেপে বসে তখন কারও জীবনের নিরাপত্তা থাকে না। যে কেউ, যে কারও গুম, খুন, গ্রেফতারের আশঙ্কা থাকে।

তিনি বলেন, দেশে এখন কোনো আন্দোলন কর্মসূচি নেই। অথচ বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের ওপর নির্যাতন-নিপীড়ন অব্যাহত রয়েছে। একটি কথা খুবই স্পষ্ট, বিএনপি যদি প্রতিবাদ নাও করে তবু এ সরকারকে তার জুলুম নির্যাতনের শেষ পরিণতির জন্য প্রস্তুত থাকতে হবে।

রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে বিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকুর নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকাস্থ সিরাজগঞ্জ জেলার সাবেক ছাত্রদল নেতাদের প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, হাসিনার অধীনে নির্বাচন হবে বলে আওয়ামী লীগ নেতা ও এমপি-মন্ত্রীদের ‘সুখকর স্বপ্নে’ থাকার কোনো কারণ নেই। কারণ হাসিনার গণতন্ত্র হচ্ছে আওয়ামী লীগের নেতাকর্মীদের দুর্নীতির সুযোগ করে দেয়া। এছাড়া গণতন্ত্রের জন্য তিনি এমনকি করেছেন কিংবা করে যাচ্ছেন যে, জনগণ না চাইলেও জনবিছিন্ন সরকারের প্রধান উনার (হাসিনা) অধীনে বিএনপিকে নির্বাচনে যেতেই হবে।

প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গে তিনি বলেন, শেখ হাসিনা বলছেন তিনি ভারতে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছেন, অন্যদিকে ভারতীয় গণমাধ্যম বলছে চুক্তি হয়েছে। এর আসল রহস্য কি? জনমনে সংশয় দেখা দিয়েছে- তাহলে কি প্রধানমন্ত্রী বাংলাদেশের নিরাপত্তা ভারতের কাছে জিম্মি করে দিলেন? বিনিময়ে ভারত ইউরেনিয়ামযুক্ত বর্জ্য পানি উজাড় করে ছেড়ে দিয়েছে। ফলে হাওরাঞ্চলে মাছ, পশু-পাখি পর্যন্ত মারা যাচ্ছে।

বিএনপির সহ-প্রচার সম্পাদক আলিমুল ইসলাম খান আলিমের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরও বক্তব্য দেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, সাবেক ছাত্রদল নেতা আব্দুল খালেক প্রমুখ।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম ০৭.৩১পিএম/২৩//২০১৭ইং)