• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন

বিজিবি-বিএসএফ শুভেচ্ছা বিনিময় নববর্ষে


প্রকাশের সময় : এপ্রিল ১৪, ২০১৭, ১:৫৯ PM / ৩৩
বিজিবি-বিএসএফ শুভেচ্ছা বিনিময় নববর্ষে

ঢাকারনিউজ২৪.কম:

বাংলা নববর্ষ উপলক্ষে দিনাজপুরের হিলি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে (বিএসএফ) মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় বিএসএফের পক্ষ থেকেও বিজিবিকে নতুন বছরের শুভেচ্ছা জানানো হয়।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় হিলি সীমান্তের ২৮৫নং মেইন পিলারের ১১নং সাব পিলারের কাছে চেকপোস্ট গেটের শূন্যরেখায় বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার মাহবুব আলম ভারতের হিলি বিএসএফ ক্যাম্প কমান্ডার এসআই ডিপি দত্তের হাতে মিষ্টি তুলে দিয়ে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান এবং একে অপরের সঙ্গে কুশল বিনিময় করেন।

এ সময় বিএসএফের পক্ষ থেকেও বিজিবিকে নতুন বছরের শুভেচ্ছা জানানো হয়। সেখানে বিজিবির হিলি বিওপি ক্যাম্প কমান্ডার মাজেদুল হক, বিএসএফের হিলি ক্যাম্প কমান্ডার এএল টির্কি, বিজিবির নারী সদস্যসহ উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর সৈনিকরা উপস্থিত ছিলেন।

জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়কের পক্ষ থেকে ভারতের ১৯৯ পতিরাম বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়ক ও স্টাফ অফিসারদের জন্য পাঁচ প্যাকেট এবং বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডারের পক্ষ থেকে ভারতের হিলি বিএসএফ ক্যাম্প কমান্ডার বরাবর দুই প্যাকেট মিষ্টি বিএসএফের হাতে তুলে দেওয়া হয়।

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার মো. মাহবুব আলম জানান, বিজিবির পক্ষ থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে (বিএসএফ) মিষ্টি উপহার দিয়ে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানানো হয়েছে। এ সময় তারাও নতুন বছরের শুভেচ্ছা জানান।

তিনি আরো বলেন, সীমান্তে সৌহার্দ্য, সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ বজায় রেখে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনী যেন একে অন্যের সঙ্গে মিলেমিশে দায়িত্ব পালন করতে পারে সেজন্য প্রতিবছর ভারত ও বাংলাদেশের বিভিন্ন জাতীয় দিবস, ধর্মীয় ও জাতীয় উৎসবগুলোতে মিষ্টিসহ বিভিন্ন ধরনের সামগ্রী উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করে থাকে। এতে করে সীমান্তে কর্তব্যরত দুই বাহিনীর মধ্যে বিরাজমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলেও তিনি মন্তব্য করেন।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০১.৫৯ পিএম/১৪//২০১৭ইং)