• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন

বিকেলে ভারত-দক্ষিণ আফ্রিকা কোয়ার্টার ফাইনাল


প্রকাশের সময় : জুন ১১, ২০১৭, ১১:৫৩ AM / ৩৫
বিকেলে ভারত-দক্ষিণ আফ্রিকা কোয়ার্টার ফাইনাল

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : এবারের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি দু-হাত ভরে দিচ্ছে দর্শকদের। রোমাঞ্চ, উত্তেজনা, অনিশ্চয়তা- এই শব্দগুলোই যদি হয় ক্রিকেটের আসল রস, তবে কি নেই ইংল্যান্ডে অনুষ্ঠিত আসরটিতে? ক্রিকেটের সেরা আট দলের লড়াই। টুর্নামেন্টের পরিধিটা একটু ছোটই। তবে বিশ্বকাপের পরেই এর স্থান। যে টুর্নামেন্টে এবার গ্রুপ পর্ব থেকেই যেন উপচে পড়া রোমাঞ্চ। ‘বি’ গ্রুপটাই যার প্রমাণ। শেষ চারের আগে এই গ্রপের দুটি ম্যাচই বাকী। অথচ চারটি দলই কি না দাবি জানাচ্ছে শেষ চারের! যার মধ্যে ভারত না দক্ষিণ আফ্রিকা এই দুই দলের ফয়সালা হতে যাচ্ছে রোববার বিকেলেই। কেনিংটন ওভালে সেমির স্বপ্ন নিয়ে মুখোমুখি হবে বিরাট কোহলি ও এবি ডিভিলিয়ার্সের দল। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে বিকেল সাড়ে তিনটায়।
‘এ’ গ্রুপ থেকে সেমিফাইনালের দুই দল চূড়ান্ত হয়ে গেছে শনিবার। গ্রুপের শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে বৃষ্টি আইনে ৪০ রানে হারিয়েছে আগেই সেমিফাইনাল নিশ্চিত করা ইংল্যান্ড। তাতে বিদায় নিশ্চিত হয়েছে অস্ট্রেলিয়ার। ইংল্যান্ডের সঙ্গে সেমিতে জায়গা করে নিয়েছে বাংলাদেশে। দল দুটি এখন অপেক্ষায় সেমিতে তাদের প্রতিপক্ষের জন্য। এখানেও সেই রোমাঞ্চই মনে করিয়ে দেবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসরটি। ইংল্যান্ড কিংবা বাংলাদেশ, সেমিতে তারা প্রতিপক্ষ হিসেবে পেতে পারে ‘বি’ গ্রুপের চার দলের যে কাউকেই। তবে সমীকরণ বা পয়েন্ট টেবিল একটা পূর্বাভাস দিয়ে দিচ্ছে ঠিকই। ‘বি’ গ্রুপের অন্য দুই দল পাকিস্তান ও শ্রীলঙ্কার চেয়ে নেট রান রেটে এগিয়ে ভারত ও দক্ষিণ আফ্রিকা। সেক্ষেত্রে বিস্ময়কর কিছু না হলে রোববার বিকেলে জয়ী দলটিই হয়তো হবে ‘বি’ গ্রুপের সেরা। এবং সেটি হলে শেষ চারে তাদের প্রতিপক্ষ হবে বাংলাদেশ।
সম্ভাব্য একাদশ
ভারত
রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব/রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রিত বুমরাহ।

দক্ষিণ আফ্রিকা

হাশিম আমলা, কুইন্টন ডি কক (উইকেটকিপার), ফ্যাফ ডু প্লেসি, এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), ডেভিড মিলার, জেপি ডুমিনি, ক্রিস মরিস, ওয়েইন পারনেল/অ্যান্ডিল ফেহলুকাওয়া, কাগিসো রাবাদা, মরনে মরকেল, ইমরান তাহির।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১১:৫৩এএম/১১/৬/২০১৭ইং)