• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:০৮ অপরাহ্ন

বিএসএমএমইউ-তে উত্তেজনা


প্রকাশের সময় : জানুয়ারী ২১, ২০১৭, ১:৫১ PM / ৪৭
বিএসএমএমইউ-তে উত্তেজনা

 
ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : নার্স নিয়োগ এবং উপাচার্য, সহ-উপাচার্য, প্রক্টরের মধ্যকার রেষারেষিকে কেন্দ্র করে কার্যত অচল হয়ে পড়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)। এ ঘটনায় মুখোমুখি অবস্থান নিয়েছেন সহ-উপাচার্য এ এস এম জাকারিয়া ও প্রক্টর হাবিবুর রহমানের সমর্থক চিকিৎসকেরা। অাজ শনিবার বেলা পৌনে ১১টা থেকে বিএসএমএমইউ চত্বরের ভেতরে বটতলায় মিছিল করছেন তারা।

এ প্রেক্ষাপটে বড় ধরনের গোলমাল ঠেকাতে দুই পক্ষের মধ্যে সমঝোতার চেষ্টা করছেন বিএসএমএমইউয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আবদুল্লাহ আল হারুন।

জানা গেছে, বৃহস্পতিবার উপাচার্যের কক্ষে উচ্চপদস্থ কর্মকর্তাদের সভায় নার্স নিয়োগে অনিয়মের বিষয় নিয়ে আলোচনা হয়। সেখানে একপর্যায়ে মো. হাবিবুর রহমান ও এ এস এম জাকারিয়ার মধ্যে বিতণ্ডা হয়। এ এস এম জাকারিয়ার অভিযোগ, সভা থেকে উঠে আসার সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কামরুল হাসান খান তাকে শারীরিকভাবে হেনস্তা করেন। তবে উপাচার্য এ অভিযোগ অস্বীকার করেছেন।

এ বিষয়ে শুক্রবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও আওয়ামী লীগ-সমর্থিত চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) নেতারা সব পক্ষকে ধৈর্য ধরার আহ্বান জানান।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১:৫০পিএম/২১/১/২০১৭ইং)