• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন

বিএনপিকে ‘অযাচিত’ মন্তব্য না করার আহ্বান হাছানের


প্রকাশের সময় : মার্চ ২৪, ২০১৭, ৩:২৮ PM / ৩৯
বিএনপিকে ‘অযাচিত’ মন্তব্য না করার আহ্বান হাছানের

ঢাকারনিউজ২৪.কম:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন ভারত সফর ও প্রতিরক্ষা চুক্তি নিয়ে বিএনপিকে ‘অযাচিত’ মন্তব্য না করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত সভায় তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী হাসিনার আসন্ন ভারত সফর ও প্রতিরক্ষা চুক্তি নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গণমাধ্যমে দেওয়া বিভিন্ন বক্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, আপনারা দয়াকরে এ চুক্তিগুলো পড়ুন, না পড়ে অযাচিত মন্তব্য করবেন না।

হাছান মাহমুদ আরও বলেন, মুজিব-ইন্দিার চুক্তির কারণে আজ ৪৫ বছর পর হলেও আমরা সীমান্ত সমস্যার সমাধান করতে পেরেছি। অথচ এই চুক্তিকে বিএনপি গোলামি চুক্তি বলেছিল। শেখ হাসিনার নেতৃত্বে পার্বত্য সমস্যার সমাধান হয়েছে। গঙ্গা পানির হিস্যা আদায়, ছিটমহল সমস্যা সমাধান, আন্তর্জাতিক আদালতে মামলা করে সমুদ্রসীমা জয় সম্ভব হয়েছে। কিন্তু খালেদা জিয়ার কোনো অর্জনই নেই। খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালীন ভারত থেকে গঙ্গার পানি চাইতে ভুলে গিয়েছিলেন।

২৫ মার্চকে গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতি দিয়ে সংসদে বিল পাস করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানাতে এ মানবন্ধনের আয়োজন করা হয়। শেখ হাসিনার কারণে ২১ শে ফেব্রয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হচ্ছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ভবিষ্যতে ২৫ মার্চ আন্তর্জাতিক গণহত্যা হিসেবে স্বীকৃতি পাবে এবং পালিত হবে। আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ সভাপতি আসাদজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে আরও বক্তৃতা করেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী প্রতিমন্ত্র শামসুল ইসলাম টুকু। প্রজন্ম লীগের নেতাকর্মীরা।

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /৩.২৮পিএম/২৪//২০১৭ইং)