• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:২৬ অপরাহ্ন

বাগাতিপাড়া উপজেলা নির্বাচন : শেষ দিনে ১২ জনের মনোনয়ম জমা


প্রকাশের সময় : এপ্রিল ২১, ২০২৪, ১০:৫৭ PM / ৬৯
বাগাতিপাড়া উপজেলা নির্বাচন : শেষ দিনে ১২ জনের মনোনয়ম জমা

বাগাতিপাড়া ( নাটোর) প্রতিনিধি : আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে বাগাতিপাড়া উপজেলায় মোট ১২ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। উপজেলা চেয়ারম্যান পদে ৫ জন,ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

তফসিল অনুযায়ী রবিরার (২১ এপ্রিল) ছিল মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এবারই প্রথম প্রার্থীদের অনলাইনের মাধ্যমে মনোনয়ন ফরম পূরণ করে দাখিল করতে হয়েছে। সরাসরি কোন মনোনয়ন ফরম গ্রহণ করা হয় নাই। তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপের নির্বাচনে মনোনয়ন পত্র বাছাইয়ের শেষ তারিখ ২৩ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২৪ থেকে ২৬ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২৭-২৯ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ ০২ মে ও ভোটগ্রহণ হবে ২১ মে। চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও ৪ নং ফাগুয়াড়দিয়াড় ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শরিফুল ইসলাম শরিফ, পাঁকা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আসলাম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি অধ্যাপক আবুল হোসেন, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এএসএম জাহাঙ্গীর হোসেন মানিক, জান্নাতুল ফেরদৌস। এবং ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন, সাবেক উপজেলা ওলামালীগের সাংগঠনিক সম্পাদক কাজী আমানুর রহমান, উপজেলা জাতীয় কৃষক সমিতির সভাপতি এবং বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নবাব আলী, সেলিম রেজা। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান খোদিজা বেগম শাপলা, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা পারভীন, মিতা বেগম শিবলী। নির্বাচন অফিস সূত্রে জানা যায়, স্থানীয় সরকারের উপজেলা পরিষদ নির্বাচনে এবারই প্রথম শুধু অনলাইনে মনোনয়নপত্র জমা নিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। আর জামানতের টাকাও প্রার্থীরা জমা দিয়েছেন মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে।

উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও মোহাইমেনা শারমীন জানান, এবারই প্রথম সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে প্রার্থীরা মনোনয়ন ফরম দাখিল করেছেন। কোন হাতে হাতে ফরম গ্রহণ করা হয় নাই। আগামী ২১ মে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেওয়ার জন্য নির্বাচন কমিশন কাজ করছে।