• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন

বাগাতিপাড়ায় অতিথি ও খামারিদের অনুপস্থিতিতে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত


প্রকাশের সময় : এপ্রিল ১৮, ২০২৪, ১১:১৫ PM / ২৬
বাগাতিপাড়ায় অতিথি ও খামারিদের অনুপস্থিতিতে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

বাগাতিপাড়া ( নাটোর)প্রতিনিধি : নাটোরের বাগাতিপাড়ায় অতিথি ও খামারিদের অনুপস্থিতি ও নানা অভিযোগে প্রাণিসম্পদ প্রদর্শণী -২০২৪ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার(১৮এপ্রিল) সকালে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতালে প্রাঙ্গনে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর এর আয়োজনে প্রদর্শণী অনুষ্ঠান নির্ধারিত সময়ে চেয়েও অনেক বিলম্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের সভাপতি ইউএনও মোহাইমেনা শারমীন যথা সময়ে উপস্থিত থাকলেও আসেনি আমন্ত্রিত প্রধান অতিথি, বিশেষ অতিথি এমন কি কোনো রাজনৈতিক নেতৃবৃন্দ।অপরদিকে প্রদর্শণীতে ৪০ টি স্টল বরাদ্ধ থাকলেও প্রায় অর্ধেক স্টলই ছিল ফাঁকা। খামারীদের ছিল দপ্তর প্রধানের উপর নানা রকম অভিযোগ। যা নিয়ে স্থানীয় খামারীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। বরাদ্ধের একটি বড় অংশ নয় ছয় হয়েছে বলেও অভিযোগ করছেন অনেকে।
উপজেলার ফাগুয়াড়দিয়াড় এলাকার আল মা’ আরজি এগ্রো ফার্ম এর পরিচালিকা রোজিনা নাজনীন এর স্বামী মাজেদুর রহমান তিনি প্রথমবার স্ত্রী সঙ্গে প্রদর্শণীতে এসেছেন। তিনি জানান, তিনি ফ্রিজিয়ান জাতের গাভী ও বাছুর নিয়ে সকালে প্রদর্শণীতে আসছেন। দপ্তর প্রধানদের পক্ষ থেকে কোনো রকম নাস্তা বা খাবার পানি তাদের দেওয়া হয়নি। এবং এই গরমে সমস্ত প্রদর্শণীতে মাত্র দুইটি ফ্যানের ব্যবস্থা করা হয়েছে।এই গরমে গরু গুলো নিয়ে এসেই তিনি বিপদে পড়েছেন। কারণ গরু গুলো ফ্যানছাড়া থাকতে পারে না। কোনো কারণে গরুগুলোর দুর্ঘটনা ঘটে গেলে তারা অনেক টাকার ক্ষতি হবে। উপজেলার তমালতলা এলাকার মতিয়া বেগম জানান, তিনি সকালে ১০ কিঃমিঃ দুর থেকে প্রদর্শণীতে এসেছেন। ডিম থেকে বাচ্চা ফুটানোর মেশিন নিয়ে প্রদর্শণীতে আসছেন।তিনি জানান, কতৃপক্ষ তাদের শুধু আমন্ত্রণ করেই ক্ষান্ত। কোনো খোঁজ খবরও নেয় নি। এই গরমে তাদের সারির স্টলগুলোতে কোনো খাবার পানি বা ফ্যানের ব্যবস্থা করেননি। পৌরসভার মাছিমপুর এলাকা জোবেদা বেগম বলেন, প্রদর্শণীতে পুরুষ্কার দিয়েছেন মুখদেখে। যে যোগ্য তাকে না দিয়ে তাদের পছন্দমত ব্যক্তিকে তারা পুরুষ্কার দিয়েছেন। পুরুষ্কার শেষে খাবারও দিয়েছেন নিম্ন মানের। এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বলেন, আমার বিরুদ্ধে এই সকল অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আর অতিথিদের বিষয়ে তিনি বলেন, দাওয়াত করেছি তাঁরা যদি না আসে তিনি কি করতে পারেন।আর বরাদ্ধের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,পরে জানানো হবে।