• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৫১ অপরাহ্ন

বাংলাদেশের উন্নয়নে বন্ধু থাইল্যান্ড : তোফায়েল


প্রকাশের সময় : মার্চ ২২, ২০১৭, ২:৩৮ PM / ৩৪
বাংলাদেশের উন্নয়নে বন্ধু থাইল্যান্ড : তোফায়েল

ঢাকারনিউজ২৪.কম:

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, স্বাধীনতার সময় থেকে থাইল্যান্ডের সঙ্গে বাংলাদেশের সু-সম্পর্ক ছিল। বাংলাদেশের  অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখছে দেশটি। বুধবার সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলে চারব্যাপী থাই পণ্যের মেলার উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথির উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে ঘোষণা দিয়েছেন। এছাড়া ২০৪০ সালে বিশ্বের অন্যতম দেশ হিসেবে ঘোষণা দিয়েছেন। বর্তমানে বাংলাদেশের জিডিপি ৭ এর উপরে। জিডিপি বাড়ানোর জন্য উভয় দেশের লাভজনক ব্যবসায়িক সম্পর্ক জোড়দার ও বাণিজ্য সম্প্রসারণ করতে আরো জোর দিতে হবে।

এ মেলা ২২ থেকে ২৫ মার্চ পর্যন্ত চলবে। এ চারদিনব্যাপী থাই উইক পণ্যের প্রদর্শনী দুটি অংশে বিভক্ত থাকবে। ২২-২৩ মার্চ ব্যবসায়ীবৃন্দের জন্য এবং ২৪-২৫ মার্চ সবার জন্য উম্মুক্ত থাকবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। মেলা প্রদর্শিত পণ্যসমূহের মাঝে রয়েছে চিকিৎসা সেবা, কসমেটিকস সৌন্দর্যবর্ধক, গার্মেন্টস ও ফ্যাশন সামগ্রী, ইলেক্ট্রনিক্স পণ্য, স্পা, জুয়েলারি, কনফেকশনারি, গৃহস্থালী ও আনুষঙ্গিক পন্য সমূহ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন এফবিসিসিআইয়ের পরিচালক মনোয়ারা হাকিম ও থাইল্যান্ডের ব্যবসায়িক নেতৃবৃন্দ। অনুষ্ঠানের আয়োজন করে ডিপার্টমেন্ট অব ইন্টারন্যাশনাল ট্রেড প্রমোশন (ডিআটিপি) বাণিজ্যমন্ত্রণালয়, রয়্যাল থাই সরকার একং রয়্যাল থাই দূতাবাস যৌথভাবে আয়োজন করেছে থাই পণ্যের সমাহারের মেলা যার নাম ‘থাইল্যান্ড উইক ২০১৭’।

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০২.৩৭পিএম/২২//২০১৭ইং)