• ঢাকা
  • বুধবার, ০১ মে ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন

বস্-টু তে ফারিয়া শুধু সারপ্রাইজ!


প্রকাশের সময় : জুন ২৩, ২০১৭, ৭:২৯ PM / ৪৬
বস্-টু তে ফারিয়া শুধু সারপ্রাইজ!

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : নানা অভিযোগ সত্ত্বেও বাংলাদেশে ঈদুল ফিতরে মুক্তি পাচ্ছে ‘বস টু’। সিনেমাটি শুক্রবার মুক্তি পেয়েছে ভারতে। সেখানকার একটি পত্রিকা ‘ঝকঝকে ছবি’ উপহার দেওয়ার জন্য ধন্যবাদ জানায় জিৎ ও শুভশ্রী গাঙ্গুলিকে। কোথাও নেই যৌথ প্রযোজনা নিয়ে ইঙ্গিত। দুই শব্দে জানান দেওয়া হলো নুসরাত ফারিয়ার উপস্থিতি। তিনি হলেন ‘সারপ্রাইজিং প্যাকেজ’।
এবার পড়ে নিন ‘জিৎ-ই বস’ শিরোনামে আনন্দলোক পত্রিকায় প্রকাশিত সেই রিভিউ—
“সাধারণত দেখা যায় যে কোনও ছবির সিকোয়েল সেরকম দানা বাঁধে না। তবে ‘বস টু’র ক্ষেত্রে এই কথা একেবারেই প্রযোজ্য নয়। বাবা যাদব, জিৎ এবং শুভশ্রী আমাদের আরো একবার একটা ঝকঝকে ছবি উপহার দিলেন। ‘বস’ যেখানে শেষ হয়েছিল, ‘বস টু’-এর শুরু ঠিক সেখান থেকেই। গল্পে সূর্য (জিৎ) মুম্বই-এর গরীব মানুষদের জন্য সূর্য ফাউন্ডেশন গড়তে চান। যেখানে গরীব মানুষদের জন্য হাসপাতাল, স্কুল, কলেজ, সবই থাকবে। এবং সবই হবে ফ্রি! কিন্তু এই মিশন পূরণ করতে লাগবে ৩৫ হাজার কোটি টাকা! স্বভাবতই, সেই টাকা জোগাড়ের ক্ষেত্রে একের পর এক প্রতিবন্ধকতা দেখা যায়। তারই মোকাবিলা করে সূর্য।
প্রথমার্ধে ছবিটা কিছুটা একঘেয়ে লাগলেও, বিরতির পরেই ফের গতিময় হয়ে ওঠে ছবির গল্প। সেখানে একটা সুপার্ব টুইস্টও আছে। ছবির সম্পাদনার ক্ষেত্রে আরও একটু নির্দয় হলে ভাল লাগত। বিশেষত, অ্যালান আমিনের অ্যাকশন সিকোয়েন্সগুলো যথেষ্ট লম্বা। দু’-একটি ক্ষেত্রে বোরিংও। আবার কিছু ক্ষেত্রে যথেষ্ট রোমহর্ষক। জিৎ গঙ্গোপাধ্যায়ের মিউজ়িক ভাল লাগে, বিশেষত অরিজিৎ সিংহর গলায় রোম্যান্টিক গানটি। অভিনয়ের ক্ষেত্রে সকলেই খুব ভাল। শুভশ্রী অনেক উন্নতি করেছেন। সারপ্রাইজ়িং প্যাকেজ নুসরত ফারিয়া। আর চমকে যেতে হয় ইন্দ্রনীল সেনগুপ্তকে দেখে। তবে এই ছবির ইউএসপি নিঃসন্দেহে জিৎ। তার অভিনয়, অ্যাটিটিউড ‘বস’-এর জন্য এক্কেবারে পারফেক্ট। প্রথমবার তিনি ছবির জন্য গল্প লিখেছেন। সেখানে কিছু জায়গায় লজিকের অভাব থাকলেও তা বিনোদনের অন্তরায় হয়ে ওঠেনি। সবমিলিয়ে তাঁর লেখা গল্পও ভালই মার্কস পাবে। এক কথায় ‘বস টু’ ইজ় ফুলটু এণ্টারটেনমেন্ট।”

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৭:২৮পিএম/২৩/৬/২০১৭ইং)