• ঢাকা
  • বুধবার, ২২ মে ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন

হোমনায় হিট স্ট্রোকে বাক প্রতিবন্ধীর ৪ গরুর মৃত্যু, ৭ লক্ষ টাকা ক্ষতি


প্রকাশের সময় : এপ্রিল ৩০, ২০২৪, ১১:০৬ PM / ৩০
হোমনায় হিট স্ট্রোকে বাক প্রতিবন্ধীর ৪ গরুর মৃত্যু, ৭ লক্ষ টাকা ক্ষতি

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি : কুমিল্লার হোমনায় প্রচন্ত তাপ প্রবাহের কারনে এক বাক প্রতিবন্ধীর ৪ টি গরু হিট স্ট্রোকে মৃত্যু হয়েছে। এর মধ্যে ২টি ষাঁড় গরু ও ২ গাভী। যার আনুমানিক মুল্য ৭ থেকে ৮ লাখ টাকা। এ ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে। সোমবার ২৯ এপ্রিল রাতে হোমনা পৌরসভার বাগমারা গ্রামের আবদুর রশিদের ছেলে প্রতিবন্ধী সাদ্দাম হোসেনের বাড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয় সুত্রে জানা গেছে, প্রতিবন্ধী সাদ্দাম হোসেন ব্যবসায়িক উদ্দেশ্যে ২টি ষাড় গরু ২টি গাভী ও ১ টি বাছুর লালন পালন করে আসছে। আগামী ঈদে তা বিক্রি করার জন্য প্রস্তত করছিল। কিন্ত সোমবার রাতে বড় ৪টি গুরুই মারা যায়। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ জয়নাল আবেদীন জানান, ঘটনাস্থল পরিদর্শণ করে আমার মনে হয়েছে, ঘরে আলো বাতাসের অভাব ও লোডশেডিংয়ের কারণে বিদ্যুৎ না থাকায় ঝাপসা গরম থেকে হিটস্ট্রোকে গরু গুলো মারা যেতে পারে।

এ ঘটনায় সাদ্দাম হোসেন তার ৮ লক্ষ টাকার সম্পদ ৪টি গরু হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছেন। সবার দিকে ফেল ফেল করে তাকিয়ে শুধু চোখের পানি ফলছেন। মো. সাদ্দাম হোসেনের পিতা মো. আবদুর রশিদ বলেন, এবার কোরবানীর ঈদে বিক্রি করার জন, সাদ্দাম খুব যত্ন করে গরু গুলো লালন পালন করে আসছিল।

রাতের খাবার খাওয়ানোর পর গোয়াল ঘরে গরু গুলো বেদে ঘুমাতে যায়। হঠাৎ গরুর ঘোঙ্গানির শব্দ শুনে এসে দেখে দুইটি গরু মাটিতে পরে গড়াগড়ি করছে। এর পর পর বাকি ২ গরুও তার সামনে মৃত্যুর কোলে ঢলে পড়ে পরে। তাৎক্ষিক ১টি বাছরটি সরিয়ে ফেলা হয়েছে, সে টা মারা যায়নি। এ দিকে সাদ্দামের একমাত্র সম্পদ হারিয়ে নির্ভাক তার এমন কোন সম্পদ নেই যা দিয়ে এ ক্ষতি কাটিয়ে উঠতে পারে। তাই উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট দপ্তর সহ সকলের সহযোগীতা কামনা করেন।