• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন

বরিশালের ৬ আসনের খসড়া ভোটকেন্দ্রের তালিকা প্রকাশ


প্রকাশের সময় : অগাস্ট ১০, ২০১৮, ১২:১৭ AM / ৫৪
বরিশালের ৬ আসনের খসড়া ভোটকেন্দ্রের তালিকা প্রকাশ

ঢাকারনিউজ২৪.কম, বরিশাল : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল জেলার ৬টি সংসদীয় আসনের খসড়া ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার(৯ আগস্ট) দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বরিশালের ছয়টি আসনে মোট ভোটার সংখ্যা ১৭ লাখ ৭৬ হাজার ৫৫৫ জন। আগামী একাদশ জাতীয় নির্বাচনে এসব ভোটারের জন্য ৮১২টি কেন্দ্রে তিন হাজার ৯৮৪টি বুথ নির্ধারণ করা হয়েছে। এসব আসনে নতুন ভোটার বেড়েছে দুই লাখ ৪৭ হাজার ২৯১ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৩৩ হাজার ১৭৬ জন এবং নারী এক লাখ ১৪ হাজার ২১৫ জন।

বরিশাল-১ আসনে (গৌরনদী-আগৈলঝাড়া) নতুন ভোটার বেড়েছে ৩২ হাজার ৯৭৫ জন, ভোট কেন্দ্র বেড়েছে ৩৪টি। বরিশাল-২ আসনে (উজিরপুর-বানারীপাড়া) ৪৩ হাজার ২৭৯ জন, ভোট কেন্দ্র ৩৬টি। বরিশাল-৩ আসনে (বাবুগঞ্জ-মুলাদী) ৩৫ হাজার ৪৬৩ জন, কেন্দ্র ৪৩টি। বরিশাল-৪ আসনে (হিজলা-মেহেন্দিগঞ্জ) ৪৯ হাজার ৪২৪ জন, ৪১টি কেন্দ্র। বরিশাল-৫ আসনে (বরিশাল সদর) ৫৪ হাজার ৯৬০ জন, ১৫টি কেন্দ্র এবং বরিশাল-৬ আসনে (বাকেরগঞ্জ) ৩১ হাজার ১৯০ জন এবং ১৬টি কেন্দ্র বেড়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা আরো বলেন, প্রকাশিত খসড়া তালিকার ওপর কারও আপত্তি থাকলে আগামী ১৯ আগস্টের মধ্যে জানাতে হবে এবং ২৭ আগস্ট থেকে ২৯ আগস্ট পর্যন্ত এর ওপর শুনানি হবে। পরে ৬ সেপ্টেম্বর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১২:১৬এএম/১০/৮/২০১৮ইং)