• ঢাকা
  • রবিবার, ২৬ মে ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন

বনানীর এফআর টাওয়ারে আগুন : নিহত ১, আহত ২৫


প্রকাশের সময় : মার্চ ২৮, ২০১৯, ৫:০৯ PM / ৩০
বনানীর এফআর টাওয়ারে আগুন : নিহত ১, আহত ২৫

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ১জন নিহত হয়েছে বলে জানসা গেছে। এছাড়া আহত ২৫ জনকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল বেলায়েত হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, ‘বনানীর অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত একজনকে আমাদের হাসপাতালে আনা হয়েছে। আহত ২৫ জনকে এখানে ভর্তি করা হয়েছে।’

তবে, তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি বলে বেলায়েত হোসেন উল্লেখ করেন।

এদিকে, দীর্ঘ সাড়ে তিন ঘণ্টা পরও বনানীর ১৭ নম্বর রোডের এফআর টাওয়ারে লাগা আগুন নিয়ন্ত্রণে আসেনি। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২১টি ইউনিট কাজ করছে।

ভবন থেকে বিকেল পৌনে ৫টা পর্যন্ত ২৫ জনকে জীবিত উদ্ধারের কথা জানিয়েছেন দমকলকর্মীরা। বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

এর আগে বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটে ২১তলা ভবনের নয় তলায় এ আগুন লাগে। আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কায় বনানীর প্রায় সব প্রতিষ্ঠানের কার্যালয় বন্ধ করে দেয়া হয়। বিদ্যুৎসহ জরুরি সেবার সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এনায়েতউল্লাহ বলেন, বনানীর এফআর টাওয়ারে ভয়াবহ আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের ২১টি ইউনিট কাজ করে যাচ্ছে। আরও ইউনিট পাঠানো হচ্ছে।

তিনি আরও বলেন, তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির সম্পর্কে কিছুই বলা যাচ্ছে না। আমরা আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছি। পরে এ বিষয়ে বিস্তারিত জানানো যাবে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৫:০৭পিএম/২৮/৩/২০১৯ইং)