• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন

ফের রিমান্ডে অভিনেত্রী নওশাবা


প্রকাশের সময় : অগাস্ট ১০, ২০১৮, ৯:০৩ PM / ৫০
ফের রিমান্ডে অভিনেত্রী নওশাবা

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলন নিয়ে ফেসবুক লাইভে গুজব ছড়ানোর অপরাধে গ্রেফতার অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে ফের রিমান্ডে নেয়া হয়েছে।

এর আগে ৪ দিনের রিমান্ড শেষে তাকে শুক্রবার(১০ আগস্ট) আদালতে হাজির করে আরও ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। পরে ঢাকা মহানগর হাকিম আমিরুল হায়দার চৌধুরী তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শনিবার রাতে রাজধানীর উত্তরা থেকে অভিনেত্রী কাজী নওশাবাকে আটক করে র‍্যাব। রোববার র‌্যাব-১ এর ডিএডি মো. আমিনুল ইসলাম বাদী হয়ে নওশাবার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা করেন।

মামলাটির তদন্ত কর্মকর্তা হলেন মহানগর পুলিশের উত্তরা পশ্চিম থানার এসআই বিকাশ কুমার পাল।

ফের রিমান্ড চাওয়ার কারণ হিসেবে আদালতে বলা হয়, নওশাবার সঙ্গে আর কার কার যোগাযোগ আছে তাদের মেইল আইডি এবং আরো কিছু বিষয়ে সুষ্ঠু তদন্তের জন্য তাদের জিজ্ঞাসাবাদ প্রয়োজন।

এছাড়া, জিগাতলায় শিক্ষার্থীদের আন্দোলনের দিন ফেসবুকে লাইভে আসা প্রসঙ্গে নওশাবা র‍্যাবকে বলেছিলেন, একজনের কথা শুনে তিনি এটা করেছেন। ওই সময় তিনি উত্তরায় একটি শুটিং স্পটে ছিলেন।

উল্লেখ্য, রাজধানীর বিমানবন্দর সড়কে কুর্মিটোলা হাসপাতালের পাশে ফুটপাতে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন। আহত হন বেশ কয়েকজন। তাৎক্ষণিক প্রতিবাদে রাজপথে নেমে আসে শিক্ষার্থীরা। তারা গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

এরপর ঘাতক জাবালে নূর বাসের চালকের ফাঁসি এবং নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগসহ ৯ দফা দাবিতে টানা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন এবং গাড়ি ও চালকের লাইসেন্স পরীক্ষা করে রাজধানীর বিভিন্ন এলাকার শিক্ষার্থীরা। এতে রাজধানী কার্যত অচল হয়ে পড়ে। একাধিক স্থানে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৯:০২পিএম/১০/৮/২০১৮)