• ঢাকা
  • রবিবার, ২৬ মে ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন

ফেনীতে ফেসবুকে পোস্ট দেয়াকে কেন্দ্র করে সাংবাদিককে প্রাণনাশের হুমকি!


প্রকাশের সময় : নভেম্বর ১৮, ২০১৯, ১২:৩৬ AM / ২৮
ফেনীতে ফেসবুকে পোস্ট দেয়াকে কেন্দ্র করে সাংবাদিককে প্রাণনাশের হুমকি!

বিশেষ প্রতিনিধি : দৈনিক হাজারিকা প্রতিদিন এর সাংবাদিক আব্দুর রহিমকে হত্যার হুমকি দেয়া হয়েছে। ফেসবুকের মাধ্যমে হত্যার হুমকির সাথে সাথে তার বাড়িতে হামলা ও মিথ্যা বানোয়াট মামলায় ফাঁসানোর হুমকি দেয়া হয়। নিরাপত্তা বিবেচনায় এ বিষয়ে ফেনীর সোনাগাজী মডেল থানায় জিডি করেছেন তিনি।

এ বিষয়ে সাংবাদিক আব্দুর রহিম বলেন, ফেনী সোনাগাজীর সোনাপুর গ্রামের মৃত হাজী সাহাব উদ্দিন মাতাব্ব এর ছেলে আইয়ুব নবী (ফরহাদ), কিছু দিন আগে থেকে আমাকে ফেসবুকের মাধ্যমে হত্যার হুমকি ও সন্ত্রাসী নিয়ে আমার বাড়ি ঘরে হামলা এবং ফেসবুকে ভুয়া আইডি খুলে বিভিন্ন ভাবে হুমকি দিয়ে আসছিল। সর্বশেষ গত ১৫ই নভেম্বর আমার পত্রিকার সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সম্মানিত সদস্য বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারীকে নিয়ে আমার ব্যক্তিগত ফেসবুক একটি মাত্র আইডি থেকে একটি পোস্ট শেয়ার করি। যা পাঠকের জন্য হুবহু তুলে ধরা হলো,
(কিছু লোক হাজারিকা প্রতিদিন এর সম্পাদক জয়নাল হাজারীর বিরুদ্ধে ফেইজবুকে অপপ্রচার করে যাচ্ছে। এই মুহূর্তে এদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে আইসিটি মামলা করা একান্ত প্রয়োজন আছে বলে আমি মনে করি। যারা মিথ্যা অপবাদ দিচ্ছেন তাদের ফেইজবুকে দেওয়া স্ট্রেটাস গুলো স্কিন শর্ট নিয়ে আইনের আওতায় আনা উচিত। আমরা সবাই ফেনীর সন্তান। আসুন আমরা বড় দের এবং একে অপর কে সম্মান দিয়ে কথা বলি) এই পোস্টটি শেয়ার করার পরপর Ayub Nobi Forhad নামের এই আইডি থেকে আমাকে প্রাণ নাশের হুমকি,সন্ত্রাসী বাহিনী দিয়ে আমার বাড়িতে হামলা মিথ্যা বানোয়াট মামলা দিয়ে ফাঁসানো সহ
সে অশ্লীল ভাষায় গালিগালাজ করে আমাকে হুমকি দেয়।

তিনি আরও বলেন, এরই জের ধরে গত কয়েকদিন ধরে আইয়ুব নবী (ফরহাদ), ৮ নং আমিরাবাদ ইউনিয়নের ওয়ার্ড মেম্বার ও তার সহযোগীরা আমার ও আমার পরিবারের লোকজনদের ক্ষতি করতে মারিয়া হয়ে উঠেছে।

সাংবাদিক আব্দুর রহিম আল মাহমুদ জাতীয় দৈনিক হাজারিকা প্রতিদিন পত্রিকায় দীর্ঘদিন চট্টগ্রামে শুনামের সাথে কাজ করে যাচ্ছেন। বর্তমানে তিনি ফেনীর সোনাগাজীতে অবস্থান করায় সাপ্তাহিক ফেনীর ডাক পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টাল দেশের গর্জন সহ কয়েকটি গণমাধ্যমে কর্মরত রয়েছেন।

সাংবাদিক আব্দুর রহিম আরো জানান গত ২৮/১০/২০১৯ ইং সোমবার রাত ১১.৩০ মিনিটের সময় আমার ব্যবহারিত মোবাইল নাম্বার নং ০১৮১৩-২৮৩৬৮৭ এই নাম্বারে অপরিচিত ব্যক্তির মোবাইল নং ০১৮৪৩১৬৫২৮৮ থেকেও আমাকে ফোন দিয়ে অকথ্য ভাষায় গালি-গালাজ করে ও হত্যার হুমকি দেয়। নিরাপত্তার কথা বিবেচনা করে আমি সোনাগাজী মডেল থানায় গত ৩০/১০/২০১৯ তারিখ একটি সাধারণ ডায়েরি করি। যাহা সোনাগাজী মডেল থানার সাধারণ ডায়েরি নং ১৩৫০। সর্বশেষ গত ১৬ ই নভেম্বর আবার আমাকে ফেইজবুকের মাধ্যমে হুমকি দিলে আমি রাতেই সব তথ্য প্রমাণ নিয়ে সোনাগাজী মডেল থানায় সাধারণ ডায়েরি নং ৭২০ দায়ের করি। আমি এখন নিরাপত্তাহীনতায় ভুগছি।
সাংবাদিক আব্দুর রহিম আল মাহমুদ কে প্রাণনাশের হুমকির তীব্র নিন্দা জানিয়েছেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ঢাকা ( বিএমএসএফ) এর কেন্দ্রীয় কমিটির সাংবাদিক নেতারা।
অন্য দিকে ফেনী বিএমএসএফ এর জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এর তিব্র নিন্দা জানিয়ে বলেন, অতি দ্রুত এই সন্ত্রাসী আইয়ুব নবী ফরহাদ কে গ্রেফতার করে দ্রুত শাস্তির আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।
আইনশৃঙ্খলা বাহিনীর সুত্রে জানা যায় আইয়ুব নবী ফরহাদ সোনাগাজী মডেল থানার তালিকাভুক্ত একাধিক মামলার আসামি সে।
সাংবাদিক আব্দুর রহিম আল মাহমুদ কে প্রাণনাশের হুমকির বিষয়ে জানতে চাইলে সোনাগাজী মডেল থানায় অফিসার ইনচার্জ মোঃ মঈনুদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন। এর আগেও সাংবাদিক আব্দুর রহিম আল মাহমুদ জীবনের নিরাপত্তা চেয়ে সোনাগাজী মডেল থানায় দুইটি সাধারণ ডায়েরি করেন। আমরা ঘটনার সাথে জড়িতদের খুব দ্রুত খুজে বের করে আইনের আওতায় আনার জন্য সক্ষম হবো।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১২:৩৫এএম/১৮/১১/২০১৯ইং)