• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন

প্রধান বিচারপতির পদত্যাগ দাবি মহিলা আ’লীগের


প্রকাশের সময় : অগাস্ট ২৬, ২০১৭, ২:৩১ PM / ৪১
প্রধান বিচারপতির পদত্যাগ দাবি মহিলা আ’লীগের

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : প্রধান বিচারপতির বিচার ও পদত্যাগের দাবিতে রাজধানীতে মানববন্ধন করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগ। ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর্যবেক্ষণে প্রধান বিচারপতি এস কে সিনহা নারী সংসদ সদস্যদের নিয়ে অবমাননাকর বক্তব্য দেওয়ার অভিযোগে এই মানববন্ধন করে সংগঠনটি। গতকাল শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন ও সমাবেশ করেন তারা।

মানববন্ধনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেন, ষোড়শ সংশোধনীতে পর্যবেক্ষণের নামে অপ্রয়োজনীয়, অপ্রাসঙ্গিক অহেতুক ও বিভ্রান্তিমূলক কথা বলেছেন প্রধান বিচারপতি এস কে সিনহা, যা সম্পূর্ণ পূর্বধারণাবশত হয়েছে বলে আমরা মনে করি।

তিনি বলেন, এই রায়কে নিয়ে বিএনপি আজকে সরকার পতনের রাজনীতি করছে। সরকার পতনের হুমকি দিচ্ছে। এখন প্রশ্ন আসতেই পারে, এই রায় কি তা হলে সরকার পতনের অংশ হিসেবে দেওয়া হয়েছে? রায়ের পর তৈরি জটিলতার দায়ভার প্রধান বিচারপতিকেই নিতে হবে মন্তব্য করে তিনি বলেন, এই সংকট নিরসনের পথ ওনাকেই বের করতে হবে।

বিএনপি আগুন নিয়ে খেলছে দাবি করে আবদুর রহমান বলেন, এই আগুনে আপনারাই (বিএনপি নেতাকর্মী) পুড়ে মরবেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, বিএনপি নেতা রিজভী আহমেদ রায় নিয়ে মিথ্যাচার করছেন, বেহায়ার মতো কথা বলছেন। তাদের এখন আর কোনো লাজলজ্জা নেই। বিএনপি এখন সুপ্রিমকোর্টকে ব্যবহার করে রাজনীতি করছে।

মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সাফিয়া খাতুন বলেন, রায়ে প্রধান বিচারপতি নারী সংসদ সদস্যদেরও অবমাননা করেছেন। এ জন্য তার পদত্যাগ করতে হবে।

তিনি বলেন, মহামান্য সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি নারী সাংসদদের নিয়ে যে অবমাননাকর বক্তব্য দিয়েছেন, তা নারীসমাজ মেনে নেবে না। প্রধান বিচারপতিকে অপসারণ ও নারী সংসদ সদস্যদের নিয়ে অবমাননাকর বক্তব্যের কারণে বিচার না করা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

নারী সংসদ সদস্যদের অবমাননার কারণে প্রধান বিচারপতির অপসারণের আন্দোলনে সারা দেশের নারীদের অংশ নেওয়ার আহ্বান জানান মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা আক্তার ক্রিক।

এসময় নারায়নগঞ্জ মহানগর মহিলা অাওয়ামীলীগের পক্ষ থেকে কেন্দ্রীয় কমিটির সদস্য ও নারায়নগঞ্জ মহানগর আওয়ামীলীগ এর সভাপতি কাউন্সিলর ইসরাত জাহান খান স্মৃতি সহ অন্যান্য নেতৃবৃন্দ যোগ দেন।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১:১৬পিএম/২৬/৮/২০১৭ইং)