• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর হাতে পৌছল ‘স্যালুট তোমায় শেখ হাসিনা’র ভিডিও সিডি


প্রকাশের সময় : অগাস্ট ৩০, ২০১৭, ৬:০২ PM / ৫৯
প্রধানমন্ত্রীর হাতে পৌছল ‘স্যালুট তোমায় শেখ হাসিনা’র ভিডিও সিডি

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : অবশেষে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে পৌছল তাকে উৎসর্গ করে তৈরি ডকুমেন্টারি ‘স্যালুট তোমায় শেখ হাসিনা’। ৩০ আগস্ট বুধবার বেলা ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে সাক্ষাৎ শেষে ডকুমেন্টারিটির ভিডিও সিডি তার হাতে তুলে দেন বাংলাদেশ পল্লীবিদ্যুৎ শ্রমিক কর্মচারী লীগ নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পল্লী বিদ্যুৎ শ্রমিক-কর্মচারী লীগ এর চেয়ারম্যান মো. তরিকুল ইসলাম, হিউম্যান রাইটস্ লিগ্যাল এইড সোসাইটির চেয়ারম্যান ও বাংলাদেশ পল্লীবিদ্যুৎ শ্রমিক কর্মচারী লীগ এর উপদেষ্টা মোঃ আনোয়ার হোসেন, সংগঠনটির সাধারণ মোঃ মাসুদ আলম,
ও যুগ্ম সাধারন সম্পাদক মোঃ রেজাউল করিম (নয়ন)।

21151713_834161456756999_1494107270444666495_n

জানা গেছে, অনলাইন নিউজ পোর্টাল ঢাকারনিউজ২৪.কম এর প্রকাশক-সম্পাদক এবং বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট ফোরাম (বোজাফ) এর সহ-সভাপতি সোনিয়া দেওয়ান প্রীতির পরিকল্পনা ও সার্বিক তত্বাবধানে মাননীয় প্রধানমন্ত্রীকে উৎসর্গ করে নির্মান করা হয় ডকুমেন্টারি ‘স্যালুট তোমায় শেখ হাসিনা’। ডকুমেন্টারিটি তৈরিতে প্রয়োজনীয় অর্থের একটি বিশেষ অংশ প্রদান (স্পন্সর) ও সার্বিক সহযোগিতা করে বাংলাদেশ পল্লী বিদ্যুৎ শ্রমিক-কর্মচারী লীগ। পাশাপাশি খেতাবপ্রাপ্ত শহীদ ও যোদ্ধাহত মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড এর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাহমুদ পারভেজ জুয়েল দাদু সহ বিশিষ্ট কয়েকজন ব্যক্তি আমাদের এ কাজে উৎসাহ যোগিয়েছেন।
ডকুমেন্টারিটির ধারা বর্ণনায় কণ্ঠ দিয়েছেন সোনিয়া দেওয়ান প্রীতি নিজে। মূল গানে কণ্ঠ দিয়েছেন গানটির গীতিকার ও সুরকার সাংবাদিক সাইফুল্লাহ মাহমুদ টিটু। সঙ্গীত পরিচালনা করেছেন আমজাদ হাসান। ভিডিও পরিচালনা করেছেন তরুণ নির্মাতা নাজমুল রনি।

ডকুমেন্টারি প্রসঙ্গে সোনিয়া দেওয়ান প্রীতি বলেন, ‘স্যালুট তোমায় শেখ হাসিনা’ নির্মাণ করেছি মূলত ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে প্রাণ হাতে নিয়ে মা-মাটি ও দেশ রক্ষার জন্য যে বীর সৈণিকরা পাক বাহিনীর ‍বিরুদ্ধে ঝাপিয়ে পরে এদেশের স্বাধীনতার লাল সূর্য ছিনিয়ে এনেছিলেন, তাদের সম্মাণে বর্তমান প্রধানমন্ত্রীর একের পর এক গৃহিত কল্যাণমুখী নানা উদ্যোগকে কেন্দ্র করে। অর্থাৎ বর্তমান প্রধানমন্ত্রী বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা থেকে শুরু করে তাঁদের কল্যাণে যেসব কাজ করে চলেছেন তারই বিভিন্ন চিত্র তুলে ধরে তাঁকে স্যালুট জানিয়ে ভিডিওটি তৈরি করা হয়েছে।

তিনি আরো বলেন, ডকুমেন্টারিটির মূলে রয়েছে একটি গান। যে গানটিকে কেন্দ্র করেই মূলত ডকুমেন্টারিটি তৈরি। গানটি লিখেছেন, সুর করেছেন এবং গেয়েছেন সাংবাদিক সাইফুল্লাহ মাহমুদ টিটু।

গানটির শুরুর কয়েকটি লাইন – মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান, তুমি সে মূল্যায়ণে করেছো নিশানা অম্লান, ভূষিত করেছো যথাসম্মানে, গড়েছো সুখের ঠিকানা, স্যালুট তোমায় মমতাময়ী শেখ হাসিনা, বঙ্গবন্ধু কণ্যা তুমি শেখ হাসিনা…..।

এর আগে তারা সংগঠনের পক্ষ থেকে সারাদেশে বন্যা কবলিত অসহায় মানুষের কল্যাণে প্রধামন্ত্রীর ত্রাণ তহবিলের জন্য ২০ লক্ষ টাকার চেক প্রদান করেন।

 

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৫:৫০পিএম/৩০/৮/২০১৭ইং)