• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর ভারত সফরে আশা পূরণ হয়নি: ফখরুল


প্রকাশের সময় : এপ্রিল ১১, ২০১৭, ৭:৪৯ PM / ৫১
প্রধানমন্ত্রীর ভারত সফরে আশা পূরণ হয়নি: ফখরুল

ঢাকারনিউজ২৪.কম:

তিস্তা চুক্তি না হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারতে সফরে বাংলাদেশের মানুষের আশা পূরণ হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে এক প্রতিবাদ সমাবেশে একথা বলেন তিনি।

বিএনপির মহাসচিব বলেন, বাংলাদেশের মানুষ যা চেয়েছিল, যে নদীর ওপর নির্ভর করে কোটির অধিক মানুষের জীবন চলে, সেই নদীর পানির একটা চুক্তি হবে। দুঃখজনক হল সেটা হয়নি।

দৈনিক আমার দেশ বন্ধের চার বছরপূর্তি উপলক্ষে ওই সমাবেশে ফখরুল বলেন, শুধু কুচ মিলেছে, সেটা বিদ্যুতের কথা বলেছেন, তাও আবার পয়সা দিয়ে কিনতে হবে। উনি নিজেই বলে দিয়েছেন। আমাদের আর কিছু বলার আছে বলে আমি মনে করি না।

বিরোধী দলের উপর সরকারের দমন-পীড়নের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, এ অবস্থা থেকে মুক্তি পেতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আওয়ামী লীগ ৭৫ সালে যে কাজটি করেছিল, সব সংবাদপত্র বন্ধ করে দিয়ে চারটি পত্রিকা রেখেছিল, সব রাজনৈতিক দল নিষিদ্ধ করে একদলীয় শাসনের মতো বাকশাল প্রতিষ্ঠা করেছিল, সেই জায়গা থেকে এখনও সরেনি। শুধু কৌশলটা পাল্টিয়েছে তারা।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি আবদুল হাই শিকদারের পরিচালনায় সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, মাহমুদুর রহমান, অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, জাফরুল্লাহ চৌধুরী, ফরহাদ মজহার, দিলারা চৌধুরী, শওকত মাহমুদ ও রুহুল আমিন গাজীসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০৭.৪৮ পিএম/১১//২০১৭ইং)