• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন

‘প্রধানমন্ত্রীর বক্তব্য রহস্যজনক ও কৌতুহলোদ্দীপক’


প্রকাশের সময় : মার্চ ২৮, ২০১৮, ২:০৭ PM / ৬২
‘প্রধানমন্ত্রীর বক্তব্য রহস্যজনক ও কৌতুহলোদ্দীপক’

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : আশঙ্কা প্রকাশ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন- ‘কোথাও কিছু হচ্ছে, না হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতো বছর পর কেন হঠাৎ করে এক-এগারোর সরকারের কথা বলছেন?’

বুধবার(২৮ মার্চ) বেলা সাড়ে ১১টায় বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, ‘‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল এক আলোচনা সভায় বলেছেন, এক-এগারোর সরকারের সময় তাকে গ্রেপ্তারের পেছনে কারা ছিল সেই তথ্য জানা গেছে। তিনি বলেছেন, তাদের বিষয়ে হিসাব পরে নেয়া হবে। হঠাৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্য রহস্যজনক ও কৌতুহলোদ্দীপক। হঠাৎ করে তার এ বক্তব্যে মনে হচ্ছে কোথাও কিছু হচ্ছে। না হলে কেন এতো বছর পর তাদের কথা আসবে।’’

তিনি বলেন, শেখ হাসিনা সে সময় আঁতাত করে চিকিৎসার নামে কারাগার থেকে বিদেশে গিয়েছিলেন। আবার বিদেশ থেকে ফিরে বিমানবন্দরে বলেছিলেন, আওয়ামী লীগ যদি ক্ষমতায় যায় তাহলে ১/১১ সরকারের সব কাজের বৈধতা দিবে। তিনি তাদের সমর্থনে সরকার গঠন করে তাদের শুধু দায় মুক্তি দেননি পুরস্কৃতও করেছেন। এখন এমন কি হলো এতবছর পর তিনি উল্টো কথা বলতে শুরু করলেন। এখনও তো আপনি ক্ষমতায়, তাহলে পরে কেন? এখন তাদের বিচারের মুখোমুখি করছেন না কেন এ প্রশ্ন বিএনপির ও সাধারণ মানুষের।

মাইনাস টু ফর্মূলা বাস্তবায়ন করার জন্য ১/১১ এর সরকার উঠে পড়ে লেগেছিল অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, খালেদা জিয়াকে আগামী নির্বাচন থেকে মাইনাস করতে জাল নথি তৈরির মাধ্যমে অসত্য মামলায় প্রতিহিংসার বিচারে বন্দি করে রাখা হয়েছে। এমনকি তার জামিনে সরাসরি বিরোধীতা করছে সরকার। এখন মাইনাস টু নয়, মাইনাস ওয়ান ফর্মূলা বাস্তবায়নে মরিয়া বর্তমান সরকার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আহমদ আজম খান, সহ সাংগঠনিক সম্পাদক আবদুল আওয়াল খান, নির্বাহী কমিটির সদস্য সাইফুল ইসলাম পটু, আমিনুল ইসলাম প্রমুখ।

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/১:৫৫পিএম/২৮/৩/২০১৮ইং)