• ঢাকা
  • বুধবার, ০১ মে ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

নিষেধাজ্ঞা নিয়ে মুখ খুললেন ফারুকী


প্রকাশের সময় : জুন ২৪, ২০১৭, ৭:০১ PM / ৬০
নিষেধাজ্ঞা নিয়ে মুখ খুললেন ফারুকী

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : ঢালিউডে যখন নিষেধাজ্ঞা, অবাঞ্ছিত, বয়কট, পদত্যাগ— নেতিবাচক শব্দগুলো শোনা যাচ্ছে, তখন ‘ডুব’ নিয়ে চীনের উৎসবে মোস্তফা সরয়ার ফারুকী। এরপর অন্য একটি উৎসবে যোগ দিতে যাবেন রাশিয়ায়। এই ফাঁকে নিষেধাজ্ঞা নিয়ে মুখ খুললেন তিনি। ‘পিঁপড়াবিদ্যা’-খ্যাত নন্দিত এ নির্মাতা সরাসরি কাউকে উল্লেখ না করেই ফেসবুকে লেখেন, ‘ফেস্টিভ্যাল নিয়া দৌড়ের উপর আছি। তাই বিস্তারিত কিছু লেখার সময় পাচ্ছি না। কিন্তু যে হারে নিষিদ্ধ নিষিদ্ধ খেলা খেলতে খেলতে নিজেদের হাসির বস্তু বানাইয়া ফেলতেছি তাতে একটা কথা বলতেই হচ্ছে—
আসল কাজ যেটা করা দরকার সেইসব দিকে নজর না দিয়া নিজেদের ক্ষয়িষ্ণু ট্রেড ইউনিয়নের কুতুব বানাইয়া অপ্রাসঙ্গিক কইরা ফালাইয়েন না ভাইয়েরা। বুদ্ধিমত্তা আর প্রজ্ঞার পরিচয় দেন।
এমনকি নিজেদেরকে সামরিক আইন প্রশাসক বা পবিত্র ধর্মীয় বস্তুও ভাববেন না।’

ফারুকীর ‘ডুব’ প্রযোজনায় আছে ঢাকার জাজ মাল্টিমিডিয়া, কলকাতার এসকে মুভিজ ও অভিনেতা ইরফান খান। সম্প্রতি এক সাক্ষাৎকারে জাজের কর্ণধার আব্দুল আজিজ জানান, ‘ডুব’ নির্মাণের ক্ষেত্রে ভারত-বাংলাদেশের বিনিয়োগ সমান সমান হয়েছে। সিনেমাটিতে ইরফানের সঙ্গে আরো অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, পার্নো মিত্র ও রোকেয়া প্রাচী।

সম্প্রতি যৌথ প্রযোজনার সিনেমা নিয়ে দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে ঢালিউড। ‘নবাব’ ও ‘বস টু’ সিনেমা দুটিকে ‘যৌথ প্রতারণা’ উল্লেখ করে আন্দোলনে নামে বাংলাদেশ চলচ্চিত্র পরিবার। এর বিরুদ্ধে যৌথ প্রযোজনার পক্ষ নিয়ে কড়া বক্তব্য দেন শাকিব খান ও জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। তার জের ধরে শুক্রবার শাকিব ও আজিজকে অবাঞ্ছিত ঘোষণা করে চলচ্চিত্র পরিবার। পাশাপাশি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর পদত্যাগ দাবি করা হয়।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৭:০০পিএম/২৪/৬/২০১৭ইং)