• ঢাকা
  • বুধবার, ০১ মে ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন

নিষিদ্ধ দক্ষিণ আফ্রিকার সোতসোবে


প্রকাশের সময় : এপ্রিল ২৬, ২০১৭, ১০:০৮ AM / ৩৬
নিষিদ্ধ দক্ষিণ আফ্রিকার সোতসোবে

ঢাকারনিউজ২৪.কম:

ম্যাচ পাতানোর দায়ে দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার লনওয়াবো সোতসোবেকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে। আনুষ্ঠানিকভাবে এক বিবৃতিতে ফাস্ট বোলার সোতসোবেকে নিষিদ্ধ করার বিষয়টি জানিয়েছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড (সিএসএ)।

২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টুয়েন্টি লিগ `র‍্যাম-স্ল্যাম চ্যালেঞ্জ সিরিজে` সোতসোবের বিপক্ষে ম্যাচ পাতানোর অভিযোগ উঠেছিল। সে বছরের অক্টোবর থেকে তার বিরুদ্ধে তদন্ত শুরু করে সিএসএ। এরপর গেল মৌসুম থেকেই সোতসোবের সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রমে স্থগিতাদেশ দেয়া হয়েছিল। মোট চারটি অভিযোগ আনা হয়েছিল তার বিপক্ষে। দীর্ঘ তদন্ত শেষে সবগুলো অভিযোগের প্রমাণ পেয়েছে সিএসএ ও আইসিসির দুর্নীতি দমন ইউনিট (আকসু)। ফল এই নিষেধাজ্ঞা।

৩৩ বছর বয়সী সোতসোবে দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছেন ৫টি টেস্ট, ৬১টি ওয়ানডে এবং ২৩টি টি-টোয়েন্টি ম্যাচ। ২০১৪ সালে সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেন তিনি।

এর আগে ম্যাচ পাতানোর দায়ে সাবেক ওপেনার আলভারো পিটারসেনকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে সিএসএ। সোতসোবের বিপক্ষে অভিযোগ উঠেছিল গত মার্চে। কিন্তু অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে নিষিদ্ধ করতে পারেনি বোর্ড। এবারে নিষিদ্ধ হলেন তিনি। তবে আত্মপক্ষ সমর্থনের জন্যে সময় পাবেন ১৪ দিন।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম ১০.০৭এএম/২৬//২০১৭ইং)