• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন

নির্বাচনে সেই রক্তাক্ত ঘটনার পুনরাবৃত্তি : রিজভী


প্রকাশের সময় : মার্চ ২৯, ২০১৮, ১:২৩ PM / ৪৪
নির্বাচনে সেই রক্তাক্ত ঘটনার পুনরাবৃত্তি : রিজভী

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : দেশের কয়েকটি অঞ্চলে পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণের চিত্র তুলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘আজ দেশের বেশ কয়েকটি পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন হচ্ছে। নির্বাচনগুলোতে পূর্বের মতোই আওয়ামী চেতনার সন্ত্রাস অব্যাহত রয়েছে। নির্বাচনকে ঘিরে হত্যা, জখম, ভোটকেন্দ্র দখল, জালভোট প্রদান ও ব্যালট বাক্স ছিনতাইয়ের আগের সেই পুরনো রক্তাক্ত ঘটনারই পুনরাবৃত্তি ঘটছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে নয়াপলন্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

টাঙ্গাইলের কয়েকটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে উল্লেখ করে রিজভী বলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলাধীন নাজিরহাট পৌর নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা বিএনপির আহ্বায়ক সারোয়ার আলমগীরের বাড়িতে হামলা এবং আহমদিয়া মাদ্রাসা ভোটকেন্দ্র থেকে বিএনপির এজেন্টসহ ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। সবকিছু জেনেও নির্বাচন কমিশনের নিশ্চল, নির্বিকার ভূমিকায় আমরা তীব্র নিন্দা জানাচ্ছি।

তিনি বলেন, টাঙ্গাইল জেলাধীন ঘাটাইল উপজেলার সাগরদিঘী ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগের রাতে ছাত্রলীগ ও যুবলীগের সশস্ত্র সন্ত্রাসীরা গুপ্তবৃন্দাবন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট পেপারে সিল মারার সময় ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি আব্দুল মালেক প্রতিবাদ করলে সন্ত্রাসীরা নির্মমভাবে তাকে গুলি করে হত্যা করে। আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা সংঘটিত কাপুরুষোচিত এই পৈশাচিক ঘটনার বিরুদ্ধে আমি দলের পক্ষ থেকে তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানাচ্ছি।

রিজভী বলেন, আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে নিহত আব্দুল মালেকের জন্য আমি গভীর শোক প্রকাশ করছি, তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি, শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।

সংবাদি সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারপারম্যান শওকত মাহমুদ, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, সহ সাংগঠিক সম্পাদক অ্যাভভোকেট আবদুস সালাম আজাদ প্রমুখ।

উল্লেখ্য, আজ দেশের ১৩৩ ইউনিয়ন পরিষদ ও পৌরসভায় ভোট হচ্ছে।

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/১:২২পিএম/২৯/৩/২০১৮ইং)