• ঢাকা
  • বুধবার, ০১ মে ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন

নিখোঁজ ছাত্রলীগ সভাপতিকে অক্ষত ফিরে পেতে ২৪ ঘন্টার আল্টিমেটাম


প্রকাশের সময় : এপ্রিল ২৮, ২০১৮, ৪:২১ PM / ১৩৯
নিখোঁজ ছাত্রলীগ সভাপতিকে অক্ষত ফিরে পেতে ২৪ ঘন্টার আল্টিমেটাম

 

মোঃ ফজলে রাব্বি, বাগাতিপাড়া, (নাটোর): নাটোরের বাগাতিপাড়া উপজেলায় পাঁচদিন ধরে নিখোঁজ ফাগুয়াড়দিয়াড় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি টিপু সুলতান (২০) কে উদ্ধারের দাবিতে মানব বন্ধন কর্মসূচী পালন করেছে ছাত্রলীগ। ছাত্রলীগ সভাপতি টিপু সুলতানকে অক্ষত অবস্থায় ফেরত পেতে প্রশাসনকে ২৪ ঘন্টার আল্টিমেটামও দেওয়া হয়েছে ওই কর্মসূচীতে। অন্যথায় লাগাতার বৃহত্তর কর্মসূচীর হুশিয়ারী দেওয়া হয়েছে। শনিবার সকাল ১১ টা থেকে ঘন্টা ব্যাপী উপজেলার মালি বাজারের তিনমাথা মোড়ে এ মানব বন্ধন কর্মসূচী পালন করা হয়। উপজেলা ছাত্রলীগ এ মানববন্ধনের আয়োজন করে। এতে উপজেলাসহ বিভিন্ন ্ইউনিয়ন, পৌরসভার ছাত্রলীগ নেতা-কর্মী, যুবলীগ ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ এবং টিপু সুলতানের পরিবারের সদস্যরা অংশ নেন। মানব বন্ধন কর্মসূচীতে উপজেলা ছাত্রলীগ সভাপতি তৌফিকুর রহমান শ্রাবণের সভাপতিত্বে বক্তব্য দেন টিপু সুলতানের বাবা শাহজাহান আলী, এমপি পুত্র ছাত্রনেতা ইঞ্জিনিয়ার সাফিনুর রহমান পল্লব, যুবলীগের সাবেক সাধারন সম্পাদক এসএম সাদেকুর রহমান, যুবলীগ সাধারন সম্পাদক কামরুল ইসলাম, ছাত্রলীগ নেতা আবু হানিফ, রাসেল মাহমুদ, জিল্লুর রহমান, রাজু আহম্মেদ, আঃ রশিদ, মেহেদী হাসান, উল্লাস প্রমুখ। বক্তারা বলেন, উদ্যোমী ছাত্র নেতা টিপু সুলতানকে অক্ষত অবস্থায় ২৪ ঘন্টার মধ্যে ফেরত দিতে হবে। প্রশাসন এতে ব্যর্থ হলে ছাত্রলীগ লাগাতার বৃহত্তর আন্দোলন কর্মসূচীর ঘোষনা দেবে। এছাড়াও মানব বন্ধনে নিখোঁজের সাথে জড়িত দোষী ব্যাক্তিদের আইনের আওতায় এনে দ্রুত শাস্তির ব্যাবস্থা নেওয়ার দাবি জানানো হয়।

এদিকে মানব বন্ধনে অংশ নেওয়া নিখোঁজ ছাত্রলীগ নেতা টিপু সুলতানের মা নিলুফার ইয়াসমিন অভিযোগ করেন, কিছুদিন পূর্বে স্থানীয় ফাগুয়াড়দিয়াড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল ইসলাম ও সাইলকোনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকরাম হোসেনের সাথে স্কুলের একটি অনুষ্ঠানকে কেন্দ্র করে বিরোধ সৃষ্টি হয়। এঘটনার জেরে তার ছেলে টিপু সুলতান কে গত ২৪ এপ্রিল অপহরন করা হতে পারে। তিনি বলেন, ওই দিন সকালে শারিরিক অসুস্থতা নিয়ে টিপু সুলতান বাড়ি থেকে সাইল কোনা বাজারের উদ্দেশ্যে বের হয়। তারপর ওই বাজার থেকে অপরিচিত ব্যাক্তি মটর সাইকেলে টিপু সুলতানকে তুলে নিয়ে যায়। এর পর থেকে তার দুটি ফোন নম্বর বন্ধ পাওয়া যায়। অনেক খোঁজাখুজি করেও সন্ধান না পেয়ে ২৬ এপ্রিল বৃহস্পতিবার রাতে টিপু সূলতানের বাবা বাগাতিপাড়া মডেল থানায় একটি সাধারন ডায়েরী করেন।

অন্যদিকে বাবা শাহজাহান আলী বলেন, তিনি সাধারণ ডায়েরীর কাগজ নিয়ে পরদিন ২৭ এপ্রিল নাটোর র‌্যাব অফিসকে অবহিত করেছেন।
এব্যাপারে ফাগুয়াড়দিয়াড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল ইসলাম ও সাইলকোনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকরাম হোসেন মুঠোফোনে বলেন, টিপু সুলতানের সাথে তাদের কোন বিরোধ নেই।
এ ব্যাপারে বাগাতিপাড়া মডেল থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন বলেন, থানায় সাধারণ ডায়েরী হয়েছে। ওই ডায়েরীর সূত্র ধরে টিপু সুলতানের ব্যাবহৃত মোবাইল ফোনের বন্ধ নম্বর দুটি সিডিআরের জন্য আবেদন করা হয়েছে।

উল্লেখ্য, উপজেলার ফাগুয়াড়দিয়াড় ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি টিপু সুলতান গত মঙ্গলবার (২৪ এপ্রিল) সকাল সাড়ে দশটার দিকে উপজেলার সাইলকোনার নিজ বাড়ি থেকে নিকটস্থ বাজারে যাওয়ার উদ্দেশ্যে বের হয়ে আর বাড়ি ফিরে আসেনি। গত ৫ দিন ধরে তিনি নিখোঁজ রয়েছেন।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৪:২০পিএম/২৮/৪/২০১৮ইং)